হোম আন্তর্জাতিক ভিক্ষা করে লাখপতি: আছে দোতলা বাড়ি, কিনেছেন জমিও

ভিক্ষা করে লাখপতি: আছে দোতলা বাড়ি, কিনেছেন জমিও

কর্তৃক Editor
০ মন্তব্য 81 ভিউজ

আন্তর্জাতিক ডেস্ক:

রাস্তা থেকে এক নারী ও তার মেয়েকে সম্প্রতি আটক করে পুলিশ। ওই নারীর বিরুদ্ধে অভিযোগ, তিনি জোর করে সন্তানদের দিয়ে ভিক্ষা করান। আটকের পর জিজ্ঞাসাবাদে বেরিয়ে এসেছে আরও চাঞ্চল্যকর তথ্য।

ভারতের ইন্দোরের একটি সড়ক থেকে আটক এবং পরে পুলিশ হেফাজতে নেয়ার পর ইন্দ্রা বাঈ নামের ওই নারী জানান, মাত্র ৪৫ দিনে ভিক্ষা করে তারা আড়াই লাখ রুপি জমিয়েছেন।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, ভিক্ষা করেই একটি দোতলা বাড়ি বানিয়েছেন ইন্দ্রা বাঈ। তার স্বামী ভিক্ষার টাকায় কিনেছেন মোটরসাইকেল। একটি জমিও কিনেছে পরিবারটি।

বিভিন্ন অপরাধে জড়িত থাকার দায়ে সোমবার (১২ ফেব্রুয়ারি) ইন্দ্রাকে কারাগারে পাঠানো হয়। আর তার এক মেয়েকে হস্তান্তর করা হয়েছে একটি এনজিও প্রতিষ্ঠানের কাছে। সাত বছর বয়সী এই মেয়ে ছাড়াও ইন্দ্রার আরও চার সন্তান রয়েছে। তাদের বয়স যথাক্রমে ১০, ৮, ৩ ও ২।

ভিক্ষুকদের নিয়ে কাজ করা স্থানীয় এনজিওটি বলছে, তারা সাত হাজার ভিক্ষুকের তথ্য যাচাই করেছেন। এদের অর্ধেকই শিশু। সব ভিক্ষুক মিলিয়ে বছরে ২০ কোটি রুপি পায় তারা।

ইন্দ্রা বাঈ পুলিশকে জানান, ভিক্ষা করার জন্য তারা এমন রাস্তা বেছে নিতেন, যেখানে তীর্থযাত্রীদের ভিড় থাকতো। এসব রাস্তায় ভিক্ষার জন্য বসিয়ে রাখা হতো শিশুদের।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন