হোম রংপুরপঞ্চগড় বিয়ে করতে গিয়ে কারাগারে যুবক

বিয়ে করতে গিয়ে কারাগারে যুবক

কর্তৃক Editor
০ মন্তব্য 177 ভিউজ

অনলাইন ডেস্ক:

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বিয়ে করতে গিয়ে কারাগারে গেলেন সাব্বির হোসেন (২৪) নামে এক যুবক।

বুধবার (১৮ অক্টোবর) রাতে উপজেলা সদর ইউনিয়নের দর্জীপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। দণ্ডপ্রাপ্ত সাব্বির হোসেন একই উপজেলার শালবাহান ইউনিয়নের মাঝিপাড়া গ্রামের মজিবর রহমানের ছেলে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফজলে রাব্বির নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুল হাসান।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বুধবার রাতে দর্জীপাড়া গ্রামের জামাল উদ্দীনের অপ্রাপ্ত বয়স্ক (১৭) মেয়ের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হচ্ছিলো পাশের শালবাহান ইউনিয়নের মজিবর রহমানের ছেলে সাব্বিরের। পরে বাল্যবিয়ের খবর পেয়ে তেঁতুলিয়া উপজেলা প্রশাসন, থানা পুলিশ ও ইউপি চেয়ারম্যানকে নিয়ে অভিযান পরিচালনা করে।

ভ্রাম্যমাণ আদালত ঘটনাস্থলে উপস্থিতির খবর পেয়ে কনের বাবা ও পরিবারের অভিভাবকরা পালিয়ে যায়। এসময় বরের পরিবারের সদস্যরা আদালতকে সহযোগিতা না করে তথ্য গোপন করে। পরে বাল্যবিবাহ নিরোধ আইনে বর সাব্বিরকে ছয় মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমান আদালত।

তেঁতুলিয়া মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আনছারুজ্জামান রাতেই সাব্বিরকে গ্রেফতার করে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে।

এ বিষয়ে তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফজলে রাব্বি সময় সংবাদকে জানান, সরকারি আইন অনুযায়ী মেয়েদের ১৮ বয়সের নিচে বিয়ে দেয়া দণ্ডনীয় অপরাধ। বাল্য বিয়ের খবর পেয়ে রাতে অভিযান পরিচালনা করা হয়। বর সাব্বিরকে ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন