হোম রাজনীতি ‘বিক্ষোভ দমনে অতর্কিত গুলি চালানো এবং গণগ্রেফতারের ঘটনায় সাধারণ মানুষ উদ্বিগ্ন’

‘বিক্ষোভ দমনে অতর্কিত গুলি চালানো এবং গণগ্রেফতারের ঘটনায় সাধারণ মানুষ উদ্বিগ্ন’

কর্তৃক Editor
০ মন্তব্য 115 ভিউজ

রাজনীতি ডেস্ক:

পৃথক পৃথক দাবিতে বিক্ষোভে অংশ নেয়া রাজনৈতিক কর্মী ও শ্রমিকদের দমনে গুলি চালানো এবং পাইকারী গ্রেফতার বন্ধ করার আহ্বান জানিয়েছে ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ।

সোমবার (১৩ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি শহিদুল ইসলাম কবির বলেন, সাম্প্রতিক সময়ে শ্রমিকদের আন্দোলন ও সরকার বিরোধী আন্দোলন দমনে নাগরিকদের উপর অতর্কিত গুলি চালানো এবং গণগ্রেফতারের ঘটনায় সাধারণ মানুষ উদ্বিগ্ন।

তিনি বলেন, দাবি আদায়ে প্রতিবাদ বিক্ষোভ করা নাগরিকদের অধিকার। এই নাগরিক অধিকারকে সম্মান প্রদর্শন না করে গুলি চালানো এবং গণগ্রেফতারের ঘটনা মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটছে কিনা তা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে চিন্তা করতে হবে।
তিনি বলেন, দেশের মানুষের আশা আকাঙ্ক্ষা ও দাবি হচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নির্বিচারে শ্রমিক ও রাজনৈতিক কর্মীদের উপরে গুলি চালানো এবং গণগ্রেফতার বন্ধ করবে। জনগনের ট্যাক্সের টাকায় অসহায়, গরীব নাগরিকদের উপর গুলি চালানো এবং গণগ্রেফতার দুর্বলের ওপর স্ববলের ক্ষমতা দেখানো ছাড়া আর কিছুই নয়।

শহিদুল ইসলাম কবির বলেন, নিজ নিজ দাবি আদায়ে আন্দোলনকারীরা কোন অপরাধে জড়িয়ে পড়লে তাদেরকে আইনের আওতায় না এনে গুলি করে পরিবারকে যেমন অভিভাবক হারা করা যাবে না, তেমনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্ব পালনে তাদের উপর হামলা ও হত্যার ঘটনা সমর্থন যোগ্য নয়। বিক্ষোভকারী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্কতার সাথে কাজ করে প্রত্যেকের জীবন রক্ষায় কাজ করবে বলে তিনি আশা করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন