হোম খেলাধুলা বাংলাদেশের বিপক্ষে সিরিজ শুরুর আগে শ্রীলঙ্কা শিবিরে দুঃসংবাদ

বাংলাদেশের বিপক্ষে সিরিজ শুরুর আগে শ্রীলঙ্কা শিবিরে দুঃসংবাদ

কর্তৃক Editor
০ মন্তব্য 54 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার দিন তিনেক আগে দুঃসংবাদ পেল শ্রীলঙ্কা। শ্বাসতন্ত্রে সংক্রমণের কারণে টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বাদ পড়েছেন কুশল পেরেরা। তার জায়গায় ডাক পেয়েছেন নিরোশান ডিকভেলা।

শুক্রবার (১ মার্চ) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে আগামী ৪ মার্চ সিলেটে লড়াইয়ে নামবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। তবে মাঠে নামার আগে অস্বস্তিতে লঙ্কানরা। ১৮ জনের স্কোয়াডে থাকা অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটার কুশল পেরেরাকে পাচ্ছে না তারা। শ্বাসতন্ত্রের সংক্রমণে সিরিজে খেলতে পারবেন না তিনি। তার স্থলাভিষিক্ত হিসেবে ইতোমধ্যে দলে ভেড়ানো হয়েছে আরেক উইকেটরক্ষক ব্যাটার নিরোশান ডিকভেলাকে।

এর আগে সিরিজ খেলতে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বাংলাদেশে পা রাখে শ্রীলঙ্কা দল। তবে সে বহরে দলের সঙ্গে আসেননি পেরেরা। তার বদলি ডিকভেলা আগামীকাল সিলেটে দলের সঙ্গে যোগ দেবেন।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি মাঠে গড়াবে ৬ মার্চ আর শেষ ম্যাচটি হবে ৯ মার্চ। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে।

এ সফরে টি-টোয়েন্টি ছাড়াও বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে শ্রীলঙ্কা। ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। প্রথম ম্যাচ ১৩ মার্চ। সিরিজের বাকি দুই ম্যাচ যথাক্রমে ১৫ ও ১৮ মার্চ।

চট্টগ্রাম পর্ব শেষে দুদল আবার সিলেটে ফিরে সাদা পোশাকের লড়াইয়ে নামবে। ২২ মার্চ প্রথম টেস্ট শেষে আবার চট্টগ্রামে ফিরে ৩০ মার্চ দুদল সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মাঠে নামবে।

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দল: ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চারিত আসালাঙ্কা (সহ-অধিনায়ক), কুশল মেন্ডিস, আভিস্কা ফার্নান্দো, ধনাঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকভেলা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দাসুন শানাকা, সাদিরা সামারাবিক্রমা, কামিন্দু মেন্ডিস, মহিশ থিকশানা, আকিলা দনাঞ্জয়া, জেফ্রি ভ্যান্ডারসে, মাথিশা পাতিরানা, দিলশান মাদুশঙ্কা, নুয়ান তুশারা, দুষ্মন্ত চামিরা ও বিনুরা ফার্নান্দো।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন