হোম আন্তর্জাতিক ফিলিস্তিনি নারীদের অন্তর্বাস নিয়ে ইসরাইলি সেনাদের অশ্লীলতা, সমালোচনার ঝড়

ফিলিস্তিনি নারীদের অন্তর্বাস নিয়ে ইসরাইলি সেনাদের অশ্লীলতা, সমালোচনার ঝড়

কর্তৃক Editor
০ মন্তব্য 57 ভিউজ

আন্তর্জাতিক ডেস্ক:

নির্বিচারে হত্যা, মানবিক সহায়তার পথ বন্ধ করে দেয়া, হাসপাতাল, বাড়িঘর ধ্বংস করে দেয়া- গেল ৭ অক্টোবর থেকে এ পর্যন্ত এ ধরনের এমন কোনো কাজ নেই যা করেনি ইসরাইলি সেনারা। তাদের বিরুদ্ধে আছে গাজায় ধর্ষণের মতো অভিযোগও। এবার বর্বর আরেক ঘটনা ঘটিয়ে আলোচনায় এসেছে নেতানিয়াহু বাহিনী।

গাজা যুদ্ধের শুরু থেকেই বিভিন্ন সময় ফিলিস্তিনিদের ওপর চালানো বর্বরতার অনেক ছবি ও ভিডিও নিজেরাই অনলাইনে প্রকাশ করছে ইসরাইলি সেনারা। এবার ফিলিস্তিনি নারীদের অন্তর্বাস নিয়েও অশ্লীল ভঙ্গি করেছে তারা। এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, ফিলিস্তিনি নারীদের ঘরে পাওয়া অন্তর্বাস নিয়ে অশ্লীলতায় মেতে উঠেছে ইসরাইলি সেনারা। এক ভিডিওতে দেখা গেছে, ইসরাইলি এক সেনা গাজার একটি ঘরে আর্মচেয়ারে বসে হাসছে। তার এক হাতে বন্দুক এবং অন্য হাতে একটি অন্তর্বাস ঝুলছে।

সে মূলত পাশের সোফায় শুয়ে থাকা আরেক সেনার মুখের ওপর সেই অন্তর্বাস নাড়াচাড়া করছিল। অন্য এক ভিডিওতে দেখা গেছে, ইসরাইলি এক সেনা ট্যাংকের ওপর বসে আছে। এসময় নারীদের একটি ম্যানিকুইনকে (পোশাকের দোকানের পুতুল) কালো অন্তর্বাস এবং হেলমেট পরিয়ে ধরে রেখেছে। সেই সেনা বলছে, ‘আমি সুন্দর স্ত্রী পেয়েছি। গাজায় সম্পর্কে জড়িয়ে গেছি; সুন্দরী নারী।’

রয়টার্স বলছে, ইসরাইলি সেনাদের ধারণ করা অনেকগুলো ভিডিও ও ছবির মধ্যে এ দুটি ভিডিও রয়েছে। এ রকম বহু পোস্ট রয়েছে যেখানে ইসরাইলি সেনাদের ফিলিস্তিনি নারীদের অন্তর্বাস, ম্যানিকুইন এবং কিছু ক্ষেত্রে দুটোই প্রদর্শন করতে দেখা গেছে।

খবরে আরও বলা হয়েছে, ইউটিউব এবং ইনস্টাগ্রামে এ রকম আটটি পোস্টের সত্যতা যাচাই করেছে রয়টার্স।

এদিকে এ ঘটনায় তীব্র সমালোচনা সৃষ্টি হয়েছে। এ বিষয়ে জাতিসংঘের মানবাধিকার অফিসের মুখপাত্র রাভিনা শামদাসানি বলেছেন, ‘এ ধরনের ছবি পোস্ট করা শুধু ফিলিস্তিনি নারীদের জন্য নয়, সব নারীর জন্য অবমাননাকর।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন