হোম আন্তর্জাতিক ইউরোপ ও আফ্রিকায় নৌকা ডুবে ৪৩ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

ইউরোপ ও আফ্রিকায় নৌকা ডুবে ৪৩ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

কর্তৃক Editor
০ মন্তব্য 26 ভিউজ

আন্তর্জাতিক ডেস্ক:

উন্নত জীবনের আশায় উত্তাল সমুদ্র পাড়ি দিতে গিয়ে ৪৩ জন অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু হয়েছে। এরমধ্যে আফ্রিকার জিবুতি উপকূলে নৌকা ডুবে ২১ জনের প্রাণহানি হয়েছে। আর তিউনিসিয়ার বন্দরশহর স্ফ্যাক্স থেকে ২২ জনের মরদেহ উদ্ধার করা হয়। খবর ডনের।

তবে, জাতিসংঘের শরণার্থী সংস্থা জানিয়েছে, মঙ্গলবার (২৩ এপ্রিল) ইংলিশ চ্যানেল পাড়ি দিতে গিয়ে আফ্রিকার জিবুতি উপকূলে অন্তত ১৬ জন অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু হয়েছে। নিখোঁজ হয়েছেন ২৮ জন।

আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) এক্স (সাবেক টুইটার) পোস্টে বলেছে, শিশুসহ ৭৭ জন অভিবাসনপ্রত্যাশী নিয়ে জিবুতি উপকূলে নৌকা ডুবে যাওয়ার ঘটনায় অন্তত ১৬ জন মারা গেছেন। আর নিখোঁজ রয়েছেন ২৮ জন।

সংস্থাটির মুখপাত্র ইভন এনডেগে বলেছেন, ‍মৃত ১৬ জনের মধ্যে শিশুও রয়েছে।

এর আগে, গত ৮ এপ্রিল জিবুতি উপকূলের একই এলাকায় ইথিওপিয়ান অভিবাসীদের বহনকারী আরেকটি নৌকা ডুবে যায়। এতে বহু মানুষের প্রাণহানি হয়।

অন্যদিকে, তিউনিসিয়ার বন্দরনগরী স্ফ্যাক্স উপকূলে গত কয়েক দিনে ২২ জন অভিবাসনপ্রত্যাশীর মরদেহ উদ্ধার হয়েছে। তারা সাব-সাহারান এলাকার অভিবাসনপ্রত্যাশী বলে ধারণা করা হচ্ছে। দেশটির একটি আদালতের মুখপাত্র মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেছেন।

স্ফ্যাক্স আদালতের মুখপাত্র হিসেম বিন আয়েদ বার্তা সংস্থা এএফপিকে বলেন, গত শনিবার থেকে সিদি ইউসেফ বন্দরসংলগ্ন উপকূলে ২২ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন