হোম রাজনীতি পুলিশের কাজে বাধা, বিএনপি-জামায়াতের ৬ নেতাকর্মীর সাজা

পুলিশের কাজে বাধা, বিএনপি-জামায়াতের ৬ নেতাকর্মীর সাজা

কর্তৃক Editor
০ মন্তব্য 13 ভিউজ

রাজনীতি ডেস্ক:

পুলিশের কাজে বাধা ও হামলার দায়ে বরিশালে বিএনপি-জামায়াতের ছয় নেতাকর্মীকে দুই ধারায় দুই বছর ৬ মাস করে কারাদণ্ড দেয়া হয়েছে। পাশাপাশি প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানাও করা হয়।

রোববার (২১ এপ্রিল) বরিশালের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. হাবিবুর রহমান চৌধুরী এ কারাদণ্ড দেন।

সাজাপ্রাপ্তরা হলেন: খেলাফত মজলিসের নগরীর হাজেরা খাতুন স্কুল সড়কের বাসিন্দা মুন্সী মোস্তাফিজুর রহমান, জামায়াতের পটুয়াখালী সদর থানার হকতুল্লাহ এলাকার মো. জাকির হোসেন, নিউভাটিখানা এলাকার আবরার হাসান, বরিশাল সদর উপজেলার টুঙ্গীবাড়িয়া এলাকার মো. মহিউদ্দিন, মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্মআহ্বায়ক দ্বীন ইসলাম ইকু ও মহানগর যুবদলের মাসুদ হাসান সজিব।

অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতের এপিপি অ্যাড. মো. জামাল হোসেন জানান, দুই ধারায় ৬ আসামিকে দুই বছর ৬ মাস করে কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রায় ঘোষণার সময় তিন আসামি উপস্থিত ছিলেন। অপর তিন আসামি পলাতক রয়েছেন।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বরিশাল জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও মামলা পরিচালনাকারী অ্যাড. আবুল কালাম আজাদ ইমন বলেন, দণ্ডিতদের মধ্যে চারজন জামায়াত-শিবিরের নেতা ও দুজন বিএনপি ও ছাত্রদল নেতা।
মামলার বরাত দিয়ে অ্যাড ইমন বলেন, ২০১৩ সালের ২৯ অক্টোবর ১৯ দলীয় নেতাকর্মীরা নগরীর বগুড়া রোড অক্সফোর্ড মিশন স্কুলের সামনে হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল বের করে। এ সময় পুলিশ গিয়ে তাদের বাধা দেয়। বাধা উপেক্ষা করে মিছিল করায় পুলিশ সাতজনকে গ্রেফতার করে।

এ ঘটনায় কোতোয়ালি মডেল থানায় এসআই মজিবুর রহমান বাদী হয়ে আটক সাতজনসহ নামধারী বিএনপি জামায়াতের ৩৪ এবং অজ্ঞাত দেড়শ জনকে আসামি করে মামলা করেন।

কোতোয়ালি মডেল থানার এসআই আবু তাহের ২০১৫ সালের ৭ এপ্রিল বিএনপি-জামায়াত ও অঙ্গ সংগঠনের ৬৩ নেতাকর্মীকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন।

বেঞ্চ সহকারী মো. সেলিম জানান, মামলায় ছয়জনকে কারাদণ্ড দেয়া হয়। অন্য আসামিদের খালাস দেয়া হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন