হোম অন্যান্যসারাদেশ নড়াইলে খাদ্য বান্ধব কর্মসূচির চাল কালোবাজারে বিক্রির অভিযোগে এক ডিলার আটক

নড়াইলে খাদ্য বান্ধব কর্মসূচির চাল কালোবাজারে বিক্রির অভিযোগে এক ডিলার আটক

কর্তৃক
০ মন্তব্য 243 ভিউজ

নড়াইল প্রতিনিধি :

করোনার প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত নড়াইলের লোহাগড়া উপজেলার জয়পুর ইউনিয়নের খাদ্য বান্ধব কর্মসূচির দশ টাকা কেজি দরের ৫০ কেজি চাল কালোবাজারে বিক্রির অভিযোগে লোহাগড়া থানায় বিশেষ ক্ষমতা আইনে দায়েরকৃত মামলার একমাত্র পলাতক আসামী ডিলার আশরাফ আলীকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (২৭ এপ্রিল) ভোর রাত ২টার দিকে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত আশরাফ আলী জেলার লোহাগড়া উপজেলার আড়িয়ারা গ্রামের মৃত হেমায়েত শেখের পুত্র।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, লোহাগড়া উপজেলার জয়পুর ইউনিয়নের হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত খাদ্য বান্ধব কর্মসূচির দশ টাকা কেজি দরের চালের ডিলার আশরাফ আলী গত ১৫ এপ্রিল ৫০ কেজি চাল পাশর্^বর্তী বাবরা গ্রামের শহীদ খাঁ’র কাছে বিক্রি করে।

পরে শহীদ খাঁ ওই চাল আড়পাড়া গ্রামের জবদুল জমাদ্দার ও রজিবর শেখের কাছে বিক্রি করলে লোহাগড়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাখী ব্যানার্জীর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত ১৫ এপ্রিল রাতে অভিযান চালিয়ে কালোবাজারে বিক্রি করা ৫০ কেজি চাল জব্দ করে এবং কালোবাজারে চাল বিক্রির অভিযোগে শহীদ খাঁকে ৩মাসের বিনাশ্রম কারাদন্ড ও ১০হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১৫দিনের কারাদন্ড এবং চাল কেনার অভিযোগে জবদুল জমাদ্দার ও রজিবরকে ২হাজার ৫শ’ টাকা করে জরিমানা করেন এবং পলাতক আসামী ডিলার আশরাফ আলীর বিরুদ্ধে খাদ্য বান্ধব কর্মসূচির দশ টাকা কেজি দরের চাল কালোবাজারে বিক্রির অভিযোগে লোহাগড়া থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন