হোম খুলনামাগুরা নিজ বিদ্যালয়ে গিয়ে শিক্ষার্থীদের যেসব পরামর্শ দিলেন সাকিব

নিজ বিদ্যালয়ে গিয়ে শিক্ষার্থীদের যেসব পরামর্শ দিলেন সাকিব

কর্তৃক Editor
০ মন্তব্য 76 ভিউজ

অনলাইন ডেস্ক:

ছাত্রদের পড়াশুনায় মনোযোগী হতে মোবাইল ফোন ব্যবহার না করতে এবং মাদক থেকে দূরে থাকতে পরামর্শ দিয়েছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য ও বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বুধবার (৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় মাগুরা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব পরামর্শ দেন।

অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদীপ কুমার মজুমদার এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাহিদুর রহমান, মৃত্যুঞ্জয়, রফিকুল ইসলাম প্রমুখ।

শিক্ষার্থীদের উদ্দেশে সাকিব বলেন, ‘আমি নিজেও মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছিলাম। এই স্কুলের অনেক ছাত্র আজ দেশের খুব ভালো জায়গায় অবস্থান করছে। আমি আশা করব তোমরাও এমন ভাল স্বপ্ন দেখবে। তোমরা বড় হয়ে ভবিষ্যতে মাগুরার ভালোর জন্য কাজ করবে, সেটা যেকোনো সেক্টরে হতে পারে। ডাক্তার, ইঞ্জিনিয়ার, খেলোয়াড়সহ যার যেটা ইচ্ছে হয় সেটা হবা কিন্তু ভাল দিকটা বেছে নিবে। মোবাইলফোন কম ব্যবহার করবে, পড়াশোনায় বেশি মনোযোগী হতে হবে। অবশ্যই তোমাদের বাবা মায়ের কথা শুনবা।’

তিনি ছাত্রদের মাদক থেকে দূরে থাকার জন্য বিশেষ বিশেষ ভাবে অনুরোধ করেন। সাকিব বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ কথা তোমরা যদি মাদক থেকে দূরে থাকতে পারো আমার মনে হয় তোমাদের ভবিষ্যৎ অনেক উজ্জ্বল, সঙ্গে বাংলাদেশের ভবিষ্যৎ অনেক উজ্জ্বল। এজন্য সবাই মিলে আমরা চেষ্টা করব তোমরা যাতে মাদক থেকে দূরে থাকতে পারো, আর তার জন্য সবচেয়ে বড় যে হাতিয়ার হতে পারে খেলাধুলা। যত বেশি তোমরা খেলাধুলা করবা তত বেশি তোমাদের শরীর ও মন ভালো থাকবে এবং পড়াশোনায়ও তোমাদের মন বসবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন