হোম খেলাধুলা নাঈম-সাইফের ফিফটিতে কুমিল্লার বিপক্ষে দারুণ পুঁজি ঢাকার

নাঈম-সাইফের ফিফটিতে কুমিল্লার বিপক্ষে দারুণ পুঁজি ঢাকার

কর্তৃক Editor
০ মন্তব্য 56 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

জয় দিয়ে আসর শুরু করলেও এরপর থেকে হেরেই চলেছে দুর্দান্ত ঢাকা। বোলাররা দ্যুতি ছড়ালেও ব্যাটারদের ব্যর্থতায় ঘুরে দাঁড়াতে পারছে না তারা। টানা ছয় হারের পর অবশ্য রানের দেখা পেয়েছে খালেদ মাহমুদ সুজনের শিষ্যরা।

বিপিএলে শুক্রবার (৯ ফেব্রুয়ারি) কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৭৫ রান সংগ্রহ করেছে ঢাকা। দলকে বড় সংগ্রহ এনে দেয়ার পথে ফিফটি হাঁকিয়েছেন দুই ব্যাটার মোহাম্মদ নাঈম ও সাইফ হাসান। চলতি আসরে এটিই দলটির সর্বোচ্চ সংগ্রহ।

সংগ্রহটা অবশ্য আরও বড় করতে পারতো ঢাকা। ১১৯ রানের জুটি গড়ে ইনিংসের ১৭তম ওভারে ম্যাথু ফোর্দের ওভারে আউট হন সাইফ ও নাঈম। সাইফ দলীয় ১৪২ আর নাঈম ১ রান পর আউট হন। এ ওভারে আসে মাত্র ৭ রান। পরের ওভারে নতুন দুই ব্যাটার অ্যালেক্স রস ও এসএম মেহেরব মিলে রেইমন রেইফারের ওভারে ৪ রানের বেশি তুলতে পারেননি। পরের দুই ওভারে অবশ্য ২৮ রান তুলে সেটা পুষিয়ে নেন তারা। ১১ বলে ২ চার ও ১ ছক্কায় ২১ রানে অপরাজিত থাকেন রস। ৮ বলে ২ চারের মারে ১১ রানে অপরাজিত থাকেন মেহেরব।

এর আগে ওপেনার চতুরঙ্গা ডি সিলভা ১৩ বলে ১৪ রান করে আউট হলেও ক্রিজের আধিপত্য নেন নাঈম ও সাইফ। দুজন মিলে ১৩ ওভার মাঠে থেকে দলকে এনে দেন ১১৯ রান। ৪৫ বলে ৯ চার ও ১ ছক্কায় ৬৪ রান করে ফোর্দেকে স্কুপ খেলতে গিয়ে স্টাম্প হিট করে আউট হন তিনি। ৪২ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৫৭ রান করে একই বোলারের শিকার হন সাইফ।

কুমিল্লার পক্ষে ৩৫ রান খরচায় ৩ উইকেট নেন ফোর্দে। ২৯ রান খরচায় ১ উইকেট নেন আলিস আল ইসলাম।

বিপিএলের চলতি আসরে এখন পর্যন্ত ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে অবস্থান করছে কুমিল্লা। আসরে যে দুটি ম্যাচ তারা হেরেছে তার একটি ঢাকার বিপক্ষে উদ্বোধনী ম্যাচে। ওই এক জয়ের পর টানা ছয় ম্যাচ হেরেছে ঢাকা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন