হোম অন্যান্যসারাদেশ তিন বিভাগে ঝড়ের অভাস, হতে পারে বজ্রসহ বৃষ্টি

তিন বিভাগে ঝড়ের অভাস, হতে পারে বজ্রসহ বৃষ্টি

কর্তৃক Editor
০ মন্তব্য 66 ভিউজ

অনলাইন ডেস্ক :

সারা দেশে দাবদাহ কমলেও ছয় জেলায় বয়ে যাচ্ছে মৃদু তাপপ্রবাহ। এই অবস্থা  বিস্তার লাভ করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একইসঙ্গে তিন বিভাগে ঝড়ের অভাস দিয়েছে তারা। বলেছে, এসব বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।

আজ মঙ্গলবার (২৫ এপ্রিল) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান স্বাক্ষরিত আবহাওয়ার পূর্বাভাবে আরও বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ হতে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিরাজমান আছে।

আজ দেশের সর্বোচ্চ তাপমাত্র ছিল বান্দরবানে, ৩৭ দশমিক সাত ডিগ্রি সেলসিয়াস। এদিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৯ দশমিক ছয় ডিগ্রি সেলসিয়াস। এসময়ে রাজশাহীতে সর্বোচ্চ বৃষ্টির পরিমাণ রেকর্ড করা হয়েছে। সেখানে ৩১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে আর ঢাকাতে বৃষ্টিপাত হয়েছে এক মিলিমিটার। এ ছাড়া আজ আর কোথাও বৃষ্টির দেখা মেলেনি।

খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যান্য স্থানে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

চট্টগ্রাম, রাঙ্গামাটি, ফেনী, কক্সবাজার, বান্দরবান ও পটুয়াখালীর উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে।

সারা দেশে দিন ও রাতের তাপমাত্র সামান্য বৃদ্ধি পেতে পারে। আগামী ৪৮ ঘণ্টার পূর্বাভাবে এই অবস্থার সামান্য পরিবর্তন হতে পারে। আর পাঁচ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি হতে পারে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন