হোম ফিচার ‘জলযানের মাধ্যমে সুন্দরবনের অপরাধীদের ধরতে সহজ হবে’

‘জলযানের মাধ্যমে সুন্দরবনের অপরাধীদের ধরতে সহজ হবে’

কর্তৃক
০ মন্তব্য 160 ভিউজ

অনলাইন ডেস্ক :

জলযানের মাধ্যমে সুন্দরবন এলাকায় অপরাধীদের ধরতে পুলিশের কাজ সহজ হবে বলে জানান খুলনা রেঞ্জ ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় নগরীর জেলখানাঘাটে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সুন্দরবন ও উপকূলীয় এলাকার অপরাধমূলক কার্যক্রম নির্মূলে খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাট জেলায় তিনটি অত্যাধুনিক জলযান (স্পিডবোট) বিতরণ করা হয়েছে।

জলযান বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা জেলার পুলিশ সুপার এসএম শফিউল্লাহ বিপিএম। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত ডিআইজি (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মো. হাবিবুর রহমান।

ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন বলেন, কোরবানির সময় চামড়া পাচার প্রতিরোধে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে ইতিমধ্যে দেশের ৬৬০ ভারপ্রাপ্ত কর্মকর্তাকে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। জাতীয় সম্পদ রক্ষায় আমরা কঠোর অবস্থানে থাকব।

তিনি বলেন, সুন্দরবনের অপরাধীদের আটক করতে পুলিশ তৎপর। সম্প্রতি সাতক্ষীরা ও বাগেরহাট এলাকা থেকে বিভিন্ন অপরাধীকে আটকও করা হয়েছে। অত্যাধুনিক তিনটি জলযানের কারণে পুলিশের কাজ আরও গতিশীল হবে।

জলযানের মাধ্যমে সুন্দরবন এলাকায় অপরাধীদের ধরতে পুলিশের কাজ সহজ হবে।

তিনি আরও বলেন, সুন্দরবনের জীববৈচিত্র্য রক্ষায় এর ভেতরেই পুলিশের নিয়ন্ত্রণে ক্যাম্প স্থাপনের চিন্তাভাবনা রয়েছে। তা ছাড়া ওই এলাকায় অত্যাধুনিক বৈজ্ঞানিক যন্ত্রপাতি স্থাপন করা হবে, যার মাধ্যমে অপরাধীদের গতিবিধি নিয়ন্ত্রণ এবং তাদের আটক করা সম্ভব হবে।

উদ্বোধন অনুষ্ঠান শেষে খুলনার পুলিশ সুপার এসএম শফিউল্লাহ বিপিএম, বাগেরহাট জেলার পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় পিপিএম এবং সাতক্ষীরা জেলার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের (পিপিএম) নিকট জলযানের চাবি হস্তান্তর করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন