হোম বরিশালপটুয়াখালী গলাচিপায় উপকূল বাতিঘর নামে স্মার্ট কেন্দ্রীয় গণগ্রন্থাগারের উদ্বোধন 

গলাচিপায় উপকূল বাতিঘর নামে স্মার্ট কেন্দ্রীয় গণগ্রন্থাগারের উদ্বোধন 

কর্তৃক Editor
০ মন্তব্য 104 ভিউজ

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি:

পটুয়াখালীর গলাচিপায় উপকূল বাতিঘর নামে গলাচিপা উপজেলার কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শুভ উদ্বোধন করা হয়। ১৬ নভেম্বর বৃহস্পতিবার উপজেলার অফিসার্স ক্লাব হলরুমে উপজেলা নির্বাহী অফিসার ও উপকূল বাতিঘর পরিকল্পনা, বাস্তবায়নকারী মোঃ মহিউদ্দিন আল হেলাল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলার জেলা প্রশাসক মোঃ নূর কুতুবুল আলম।

এসময় আরো উপস্থিত থাকেন জেলা প্রশাসনের উর্ধতন কর্মকর্তাবৃন্দ। উপজেলা সহকারী কমিশন (ভূমি) মোঃ নাছিম রেজা, উপজেলা কৃষি অফিসার আরজু আক্তার,সরকারি ডিগ্রি কলেজের অধক্ষ্য মোঃ ফোরকান কবির, থানা অফিসার ইনচার্জ শোনিত কুমার গায়েন, উপজেলা প্রকৌশলী মোঃ জাহাঙ্গীর আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খোকন চন্দ্র দাস, পল্লী উন্নয়ন কর্মকর্তা মাহাবুব হাসান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা শামসুদ্দিন শানু ঢালী, বীর মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন তালুকদার, প্রেসক্লাব সভাপতি মু.খালিদ হোসেন মিলটন ।

উল্লেখ্য, উপকুল বাতিঘর গনগ্রন্থাগারের সুবিধাসমূহ বই, পত্রিকা, ও ম্যাগাজিন পড়ার সুবিধা ও ধার নেয়ার সুযোগ। কমপক্ষে ১০ হাজার ই-বুক ( ইলেকট্রনিক), ভাষা ও দক্ষতা উন্নয়নের জন্য ভিডিও টিউটোরিয়াল। ফ্রি ওয়াইফাই জোন, কম্পিউটার ও ইন্টারনেট ব্যবহারের সুযোগ। সপ্তাহে একদিন গলাচিপা স্কিল ল্যাবের আয়োজনে পাঠচক্র, শিক্ষার্থীদের শেখা ও শেখানোর সুযোগ। কমিউনিটি রেডিও (জ্ঞানভিত্তিক প্রচার) ও অনলাইন প্লাটফর্ম। সততা স্টোর ( নিজে নিজে বই ধার ও ফেরত)। কমপক্ষে ৫ টি বই দানের মাধ্যমে সদস্য পদ লাভ সহ বিভিন্ন সুযোগ সুবিধা রয়েছে এই গণগ্রন্থাগারে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন