হোম চট্টগ্রামনোয়াখালী কোটি টাকা ঋণ দিতে এসে ৫ ব্যাংকের ভুয়া চেয়ারম্যান আটক!

কোটি টাকা ঋণ দিতে এসে ৫ ব্যাংকের ভুয়া চেয়ারম্যান আটক!

কর্তৃক Editor
০ মন্তব্য 89 ভিউজ

অনলাইন ডেস্ক:

নোয়াখালীর সদর উপজেলায় জাবেদ নাসিম রুবেল (৫৪) ও জহির উদ্দিন (৩৮) নামে দুই প্রতারককে আটক করেছে পুলিশ। আটক হওয়া জাবেদ নাসিম রুবেল নিজেকে পুবালী, রূপালী, ডাচ্ বাংলা, মার্কেন্টাইল, ব্র্যাক ব্যাংকের চেয়ারম্যান পরিচয় দিয়ে আসছিলেন। এসময় তাদের কাছ থেকে ঋণ প্রদানের লিফলেট, স্টিকার, ঋণ প্রদানের ফরম ও ভিজিটিং কার্ড জব্দ করা হয়।

বৃহস্পতিবার (৭ মার্চ) বিকেলে উপজেলার এওজবালিয়া ইউনিয়নের করমূল্যা বাজার থেকে তাদের আটক করা হয়। আটক হওয়া জাবেদ নাসিম রুবেল কুমিল্লা জেলার বাঙ্গারা থানার পীর কাশিমপুর গ্রামের নাসিম উদ্দিনের ছেলে এবং জহির উদ্দিন ঢাকার ডেমরা থানার পূর্বপাড়া রুস্তম আলী হাই স্কুল রোড এলাকার শামছুদ্দিনের ছেলে।

জানা গেছে, গত দুই বছরেরও বেশি সময় ধরে রুবেল ও জহির দেশের বিভিন্ন স্থানের সাধারণ লোকজনকে প্রথমে টার্গেট করতেন। পরে আর্থিক সচ্ছলতার প্রলোভন দেখিয়ে লাখ/কোটি টাকার ব্যাংক ঋণ (লোন) নিয়ে দিবে বলে প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করতেন। ঋণের ফরম পূরনের জন্য প্রথমে ফরম প্রতি ৩২০০ টাকা নিতো। পরবর্তীতে বিভিন্ন কাগজপত্রের কথা বলে আরও টাকা হাতিয়ে নেয়। এলাকা ভিত্তিক কয়েশ লোকের কাছ থেকে ফরম পূরণ ও টাকা নিয়ে একসময় উধাও হয়ে যেতেন তারা।

এর ধারাবাহিকতায় বৃহস্পতিবার তারা ট্রেন যোগে নোয়াখালীর করমুল্যা বাজারে আসে। সেখানে কয়েকজনের কাছ থেকে ফরমও পূরণ করে নেয় তারা। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সুধারাম মডেল থানা পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে তাদের দুইজনকে আটক করে। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিজেদের অপরাধের কথা স্বীকার করেছে।

নোয়াখালী অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মোর্তাহিন বিল্লাহ বিষয়টি নিশ্চিত করে জানান, চক্রটি বিভিন্ন ব্যাংকের লোন নিয়ে দেয়ার কথা বলে দীর্ঘদিন ধরে মানুষের সাথে প্রতারণা করে আসছিলো। এ চক্রের দুইজনকে আমরা আটক করেছি। তাদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এ ধরনের প্রতারক থেকে সাধারণ মানুষদের সর্তক থাকারও পরামর্শ দিয়েছেন পুলিশের এ কর্মকর্তা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন