হোম খুলনাযশোর কেশবপুরে চলাচলের রাস্তা বন্ধ করে বাড়ি নির্মাণ, অবরুদ্ধ ৫ পরিবার

কেশবপুরে চলাচলের রাস্তা বন্ধ করে বাড়ি নির্মাণ, অবরুদ্ধ ৫ পরিবার

কর্তৃক Editor
০ মন্তব্য 94 ভিউজ

স্টাফ রিপোর্টার, কেশবপুর (যশোর) :

কোন প্রকার নিয়মনীতির তোয়াক্কা না করে বাড়ি নির্মাণকাজ শুরু করায় ৫ টি পরিবার অবরুদ্ধ হয়ে পড়ার অভিযোগ উঠেছে। কেশবপুর উপজেলার সাবাড়িয়া ইউনিয়নের শেখপাড়া এলাকার সাইফুল্লাহ শেখের বাড়ির ভুক্তভোগী পরিবারগুলো এমন অভিযোগ তোলেন প্রতিবেশী আবুল হোসেন শেখের বিরুদ্ধে। প্রায় শত বছরের চলাচলের পথ বন্ধ করে ইমারত নির্মাণকাজ শুরু করায় যাতায়াত বন্ধ হয়ে গেছে ওই পরিবারগুলোর।

অভিযোগ রয়েছে, বিষয়গুলো ইউনিয়ন চেয়ারম্যান, পুলিশ ও উপজেলা প্রশাসনকে জানিয়েও কোনো সুরাহা পায়নি ভুক্তভোগী পরিবারগুলো। এতে সাইফুল্লাহ, আবু সাঈদ শেখ, শেখ সালাম, শেখ আব্দুল জলিল, শেখ হাবিবুল্লাহ মোট ৫ টি পরিবারের চলাচলের একমাত্র পথ বন্ধ হয়ে যায়।

ভুক্তভোগী সাইফুল্লাহ, আবু সাঈদ শেখ, শেখ সালাম জানান, সাতবাড়িয়া ইউনিয়নের শেখপাড়া এলাকার প্রতিবেশী আবুল হোসেন শেখের বাড়িতে বহুতল ভবন নির্মাণ শুরু করেন। স্থানীয়ভাবে চলাচলের পথ রেখে কাজ করার জন্য বলা হলেও তিনি শুনেননি।
ভুক্তভোগীরা আরও জানান, বর্তমানে বাড়িতে প্রবেশের পথ একেবারেই বন্ধ করে দেওয়ায় কোনো প্রকার দুর্যোগ কিংবা দুর্ঘটনা ঘটলে, কেউ অসুস্থ হলে কোন প্রকার অ্যাম্বুলেন্স বা ফায়ার সার্ভিসের গাড়ি অথবা কোন চিকিৎসক, উদ্ধারকর্মী যাতায়াত করতে পারবেন না। এমনকি কেউ মারা গেলে খাটিয়ায় মরদেহ বের করাও সম্ভব হবে না। এ জন্যই আমরা রাস্তার জায়গার বিনিময়ে আবুল হোসেন শেখকে অন্যদিকে জায়গা দিতেও চেয়েছি।

নিরুপায় হয়ে আমরা চেয়ারম্যানের নিকট সমাধানের জন্য লিখিত দরখাস্ত করি। চেয়ারম্যান বিষয়টি মিমাংশার জন্য চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। গত বুধবার স্থানীয়ভাবে বসে মিমাংশার চেষ্টা করেও ব্যর্থ হয়ে ওইদিনই থানা পুলিশ ও উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে অভিযোগ করা হয়েছে। অভিযোগ করায় উল্টো আমাদের নামে মামলা করার হুমকি দেয়া হচ্ছে।

অভিযোগের বিষয়ে আবুল হোসেন শেখ বলেন, আমার মালিকানাধীন জায়গায় আমি ঘর করছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তুহিন হোসেন বলেন, ভুক্তভোগীদের অভিযোগ পেয়েছি, সরেজমিনে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন