হোম রংপুরকুড়িগ্রাম কুড়িগ্রামে তিনটি তক্ষকসহ গ্রেফতার ৫

কুড়িগ্রামে তিনটি তক্ষকসহ গ্রেফতার ৫

কর্তৃক Editor
০ মন্তব্য 61 ভিউজ

অনলাইন ডেস্ক:

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় তিনটি সংকটাপন্ন প্রজাতির প্রাণী তক্ষক উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (১৭ জানুয়ারি) ভোরে কচাকাটা থানাধীন বলদিয়া ইউনিয়নের দক্ষিণ বলদিয়া পালপাড়া গ্রামের মো. মনির উদ্দিনের বাড়ি থেকে তক্ষক উদ্ধার করে পুলিশ। এ সময় তক্ষক বেচাকেনায় জড়িত থাকার অভিযোগে পাঁচ ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। কচাকাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিশ্বদেব রায় এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতাররা হলেন- মো. মোজাম্মেল হক মজনু, মো. আবুল কাশেম, মো. মোর্শেদ আলম, মো. রিয়াজুল ইসলাম লেবু ও মো. শাহ্ আলম। তারা বলদিয়া ও পালপাড়া এলাকার বাসিন্দা।

বিকেলে কুড়িগ্রাম পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম জানান, বিরল প্রজাতির এই সরীসৃপের কালোবাজারে উচ্চমূল্য হওয়ায় প্রতিবেশি দেশ থেকে চোরাইপথে সীমান্তবর্তী এলাকায় বিক্রির উদ্দেশ্যে নিয়ে আসা হয়েছিল। গোপন তথ্যের ভিত্তিতে এক বাড়ি থেকে তিনটি তক্ষক উদ্ধারসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়। তাদের নামে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে। উদ্ধার হওয়া তিনটি তক্ষক বন বিভাগের নিকট হস্তান্তর করা হয়েছে।

পুলিশ সুপার জানান, গোপন সংবাদের ভিত্তিতে দীর্ঘদিন ধরে পাচারকারী চক্রটির ওপর নজর রাখছিল কচাকাটা থানা পুলিশ। অবশেষে তারা ধরা পড়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন