হোম আন্তর্জাতিক কাদের কাছ থেকে ফি নিতে পারে টুইটার, জানালেন মাস্ক

কাদের কাছ থেকে ফি নিতে পারে টুইটার, জানালেন মাস্ক

কর্তৃক Editor
০ মন্তব্য 246 ভিউজ

সংকল্প ডেক্স :

বাণিজ্যিক ও সরকারি বা সরকার-নিয়ন্ত্রিত অ্যাকাউন্টের ওপর ‘ফি’ বসাতে পারে মাইক্রোব্লগিং ও সামাজিক যোগাযোগমাধ্যম প্ল্যাটফর্ম টুইটার। তবে, এই অর্থের অঙ্ক ‘সামান্য’ হবে বলে মঙ্গলবার এক টুইটে জানিয়েছেন টুইটারের মালিক ধনকুবের এলন মাস্ক। টুইটার থেকে রাজস্ব বাড়ানোর অংশ হিসেবে বিলিয়নেয়ার উদ্যোক্তা মাস্কের এমন পদক্ষেপ বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

বুধবারের টুইটে মার্কিন ধনকুবের এলন মাস্ক জানিয়েছেন, সাধারণ ব্যবহারকারীদের টুইটার ব্যবহার করার জন্য কোনো অর্থ দিতে হবে না।

মাস্ক টুইটে লেখেন, ‘সাধারণ ব্যবহারকারীদের জন্য টুইটার সব সময়ই বিনামূল্যে থাকবে। তবে, সরকারি, সরকার-নিয়ন্ত্রিত সংস্থা ও বাণিজ্যিক সংস্থার ব্যবহারকারীদের টুইটার ব্যবহার করতে সামান্য কিছু খরচ করতে হতে পারে।’

টুইটারের মালিকানা পাওয়ার পর থেকেই এলন মাস্ক টুইটারের কার্যপ্রণালীতে পরিবর্তন আনতে পারেন বলে ধারণা করা হচ্ছিল। টুইটারকে আরও উন্নতভাবে মানুষের কাছে পৌঁছে দেওয়া হবে বলেও মাস্ক জানিয়েছিলেন।

কার্যপ্রণালীতে পরিবর্তন আনতে এলন মাস্ক টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা পরাগ আগারওয়াল এবং আইনিবিষয়ক প্রধান বিজয়া গাড্ডেকে পদ থেকে সরাতে পারেন বলেও গুঞ্জন উঠেছে।

টুইটার ব্যবহারের আগে থেকেই এলন মাস্ক এ মাইক্রোব্লগিং সাইটের কার্যপ্রণালী নিয়ে অসন্তোষ প্রকাশ করে আসছেন। এমনকি, টুইটারে মানুষের বাক্‌স্বাধীনতা যথেষ্ট গুরুত্ব পাচ্ছে না বলেও তিনি দাবি করেন। কারণ হিসেবে টুইটারের একাধিক মালিকানা থাকাকে দায়ী করেছিলেন তিনি।

গত ২৫ মার্চ টুইটার কিনে নেন এলন মাস্ক। চার হাজার ৪০০ কোটি মার্কিন ডলারের বিনিময়ে এ মাইক্রোব্লগিং সাইটের মালিকানা পান মাস্ক।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন