হোম খেলাধুলা ইসরাইল ফুটবলের সঙ্গে আর চুক্তি করবে না পুমা

ইসরাইল ফুটবলের সঙ্গে আর চুক্তি করবে না পুমা

কর্তৃক Editor
০ মন্তব্য 59 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

আগামী বছর থেকে ইসরাইল জাতীয় ফুটবল দলের সঙ্গে আর চুক্তি করবে না পুমা। আগের চুক্তি অনুযায়ী ২০২৪ সাল পর্যন্ত দলটির সঙ্গে চুক্তি রয়েছে জনপ্রিয় এই প্রতিষ্ঠানের। খবর ব্রিটিশ সংবাদ সংস্থা রয়টার্স।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) জার্মান স্পোর্টসওয়্যার ফার্মের একজন মুখপাত্র জানিয়েছেন, আগামী বছর ইসরায়েলের জাতীয় ফুটবল দলের সঙ্গে করা স্পনসরশিপ চুক্তি শেষ করবে পুমা। এ বিষয়ে গত ৭ অক্টোবর হামাসে হামলার আগেই সিদ্ধান্ত নিয়েছিল প্রতিষ্ঠানটি।

জানা গেছে, ২০২৪ সাল পর্যন্ত সার্বিয়া এবং ইসরাইলের মতো কিছু দেশের সঙ্গে পুমার চুক্তি রয়েছে। এই বছরেই চুক্তি না করার বিষয়ে পূর্ণাঙ্গ ঘোষণা দেবে তারা। বিষয়টি মেইলের মাধ্যমে জানিয়েছেন স্পোর্টসওয়্যার ফার্মের ওই মুখপাত্র।

এর আগে ফিন্যান্সিয়াল টাইমসে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছিল, ৭ অক্টোবরের আগেই ফিলিস্তিনি নেতৃত্বাধীন বয়কট, ডাইভেস্টমেন্ট এবং নিষেধাজ্ঞা (বিডিএস) আন্দোলনের অংশ হিসেবে ইসরাইলের পৃষ্ঠপোষকদের বয়কটের ডাক দেওয়া হয়েছিল।

এ দিকে দক্ষিণ ইসরাইলে হামাসের হামলার পর থেকে গাজা উপত্যকায় ইসরায়েলের সামরিক অভিযান অব্যাহত রয়েছে। এই ঘটনায় গাজার বয়কট আন্দোলনে গতি ফিরেছে। সম্প্রতি ইসরাইলকে সমর্থন জানিয়ে বিজ্ঞাপন প্রকাশ করে তীব্র সমালোচনার মুখে পড়ে জনপ্রিয় স্প্যানিশ ফ্যাশন ব্র্যান্ড জারা। বিজ্ঞাপনটি প্রকাশের পরপরই ব্র্যান্ডটি বয়কটের ডাক দেন ফিলিস্তিনি সমর্থকরা। তুমুল প্রতিবাদের মুখে নিজেদের ওয়েবসাইট থেকে বিজ্ঞাপনটি সরিয়ে নিতে বাধ্য হয়েছে জারা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন