হোম ফিচার দেবহাটায় স্কুলের কমিটি গঠন ভেস্তে দিতে প্রধান শিক্ষিকাকে লাঞ্ছিত; সভাপতি হলেন আলী হাসান

দেবহাটায় স্কুলের কমিটি গঠন ভেস্তে দিতে প্রধান শিক্ষিকাকে লাঞ্ছিত; সভাপতি হলেন আলী হাসান

কর্তৃক Editor
০ মন্তব্য 2773 ভিউজ

মাহমুদুল হাসান শাওন, দেবহাটা :

দেবহাটার চরবালিথা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন বীর মুক্তিযোদ্ধার সন্তান আলী হাসান। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বিদ্যালয়ে অনুষ্ঠিত এক সভায় সরকারি নীতিমালার আলোকে সভাপতি পদের দুই প্রার্থীর মধ্য থেকে একজন প্রার্থীতা প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়ায় এবং শিক্ষাগত যোগ্যতা ও সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে আলী হাসানকে ম্যানেজিং কমিটির সভাপতি মনোনীত করে রেজুলেশন সম্পন্ন হয়েছে।

এসময় দেবহাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা ও ম্যানেজিং কমিটির সদস্য সচিব রোকসানা সুলতানা, স্কুলের জমিদাতা ও সদস্য ওমর ফারুক, মাধ্যমিক শিক্ষক প্রতিনিধি সঞ্জয় সরকার, স্থানীয় নব-নির্বাচিত ইউপি সদস্য জাহিদুর রহমান জুয়েল, বিদ্যোৎসাহী সদস্য কামরুল হাসান ও শাহানারা খাতুন, স্কুলের শিক্ষক প্রতিনিধি আছিয়া খাতুন, অভিভাবক সদস্য সেলিম হোসেন, স্বপ্না খাতুন, শাহিদা পারভীন সহ ম্যানেজিং কমিটির সকল সদস্য ও শিক্ষার্থীদের অভিভাবক ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিদ্যালয়টির পূর্ববর্তী আহ্বায়ক কমিটির মেয়াদ শেষান্তে শিক্ষক ও সকল শ্রেনির শিক্ষার্থীদের অভিভাবকদের সিদ্ধান্ত মোতাবেক নতুন কমিটি গঠনের লক্ষে সরকারি নীতিমালা মেনে নির্বাচনের তফশিল ঘোষনা করা হয়। গত বছরের ২৯ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত আগ্রহীরা সদস্য পদের মনোনয়ন সংগ্রহ করেন। ১ ডিসেম্বর মনোনয়ন সংগ্রহকারীরা তাদের মনোনয়ন পত্র দাখিল করেন।

পরবর্তীতে যাচাই বাছাই শেষে ম্যানেজিং কমিটির সদস্য নির্বাচন সম্পন্ন হয়। সর্বশেষ ম্যানেজিং কমিটির নির্বাচিত সদস্যদের উপস্থিতিতে মঙ্গলবার সকল নেতৃবৃন্দদের উপস্থিতিতে অনুষ্ঠিত সভায় আলী হাসানকে সভাপতি নির্বাচিত করা হয়।

এদিকে সভাপতি নির্বাচনের কার্যক্রমকে চলাকালে গোটা প্রক্রিয়াটিকে বাঁধাগ্রস্ত করতে স্থানীয় নওশের মোড়লের ছেলে রমজান মোড়লসহ কয়েকজন উশৃঙ্খল যুবক আকর্ষিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা রোকসানা সুলতানার ওপর চড়াও হয়ে তাকে অকথ্য ভাষায় গালিগালাজসহ লাঞ্ছিত করেন। পরে উপজেলা শিক্ষা অফিসার ও সহকারী শিক্ষা অফিসারের নির্দেশে সভাপতি নির্বাচন কার্যক্রম সুষ্ঠভাবে সম্পন্ন হয়।

লাঞ্ছিতের শিকার ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা রোকসানা সুলতানা বলেন, সরকারি নীতিমালার আলোকে স্বচ্ছতার সাথে ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনের কার্যক্রম চলাকালে উশৃঙ্খল কয়েকজন যুবক কমিটি গঠনকে ভন্ডুল করতে আকর্ষিক বিদ্যালয় ভবনের ভিতরে প্রবেশ করে আমার ওপর চড়াও হয়। তাদের নেতৃত্বে ছিল রমজান নামের একজন বখাটে। তারা উপস্থিত নেতৃবৃন্দদের সামনে অকথ্য ভাষায় গালিগালাজসহ আমাকে লাঞ্চিত করেন। পাশাপাশি লাঞ্ছিতকারীরা আমাকে জীবননাশের এবং বিদ্যালয়ের ক্ষতিসাধণ ও ম্যানেজিং কমিটি ভন্ডুল করে দেয়ার হুমকিও দেন। এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া চলছে বলেও তিনি জানান।

 

সম্পর্কিত পোস্ট

মতামত দিন