হোম অন্যান্যসারাদেশ ঝিকরগাছা উপজেলা যুবলীগের পক্ষ থেকে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন 
ঝিকরগাছা (যশোর) প্রতিনিধিঃ   
১৯৫২ সালের ২১ শে ফেব্রুয়ারিতে যারা বাংলা ভাষার জন্য জীবন দিয়েছিলেন সেইসকল ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন ঝিকরগাছা উপজেলা আওয়ামী যুবলীগ। উপজেলা যুবলীগের যুগ্নআহবায়ক ছেলিমুল হক সালাম ও যুগ্নআহবায়ক ইলিয়াস মাহমুদ এর নেতৃত্ব সকাল ৮টার সময় যুবলীগের নেতাকর্মীদের নিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে যুগ্নআহবায়ক ছেলিমুল হক সালাম বলেন- ২১ শে ফেব্রুয়ারি আমাদের বাঙ্গালিদের জন্য একটি গৌরব উজ্জ্বল দিন।
ইতিহাসের এই দিনেই মাতৃভাষার জন্য রাজপথে জীবন দিতে হয়েছিল সালাম, বরকত ও রফিকসহ নাম না জানা আরও অনেকেই। তাদের জন্যই আজকে আমরা মন খুলে বাংলা বলছি, লিখছি। বিশ্বের ইতিহাসের বুকে মাতৃভাষার জন্য বীরল দৃষ্টান্ত স্থাপন করেছিলাম আমরা এই বাঙালীরাই। আর তাই এই দিনটি আজ শুধু বাংলাদেশ স্মরণ করেনা। ২১ শে ফেব্রুয়ারি দিনটি স্বীকৃতি পেয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের। সারা বিশ্বই দিনটি স্মরণ করে।
যুগ্নআহবায়ক ইলিয়াস মাহমুদ বলেন- ২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।  বাঙালি জাতি বাংলা ভাষায় কথা বলে। তৎকালীন সময়ে বাংলা ভাষার উপর আঘাত হানে পাকিস্তানিরা। তারা বলে যে উর্দুকে একমাত্র মাতৃভাষা হিসেবে স্বীকৃতি দিতে হবে।
কিন্তু সে সময়ে আপামর জনগণ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিভিন্নভাবে তা প্রতিহত করার চেষ্টা করে। পরে ১৪৪ ধারা জারি হলে ছাত্ররা সেই ১৪৪ ধারা ভঙ্গ করে ঢাকার রাস্তায় মিছিল বের করে। মিছিল এর উপরে গুলি চালিয়ে সেই মিছিল কে প্রতিহত করতে চাই সৈনিকেরা। কিন্তু আমাদের দামাল ছেলেরা তা কিছুতেই মেনে নেয়নি। ফলে ভাষার জন্য পৃথিবীতে একমাত্র বাঙালি জাতি তাদের নিজেদের জীবন বিসর্জন করেছেন।
এসময় উপস্থিত ছিলেন, ঝিকরগাছা উপজেলা যুবলীগের  সদস্য তাজউদ্দীন আহমেদ, পৌর যুবলীগের অন্যতম নেতা শাওন রেজা খোকা, আকবর আলী, আলমগীর হোসেন,ছাত্রলীগ নেতা আবু সাঈদ মিলন,অপূর্ব, পানিসারা ইউনিয়ন যুবলীগের আহবায়ক জাকির হোসেন পিকুল,গদখালি ইউনিয়ন যুবলীগের যুগ্নআহবায়ক আলমগীর হোসেন, শংকরপুর ইউনিয়ন যুবলীগের আহবায়ক নুরুল হক গাজী,যুগ্নআহবায়ক কাজল ইসলাম, তাজমুল হোসেন, গঙ্গানন্দপুর ইউনিয়ন যুবলীগের আহবায়ক ঘোরাচাদ,নাভারন ইউনিয়ন যুবলীগের নেতা এনামুল মনিসহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত যুবলীগের নেতৃবৃন্দ।
s

সম্পর্কিত পোস্ট

মতামত দিন