হোম অন্যান্যসারাদেশ মাগুরার মহম্মদপুরে মধুমতি নদীতে ‘বিহারী লাল শিকদার’ নৌকা বাইচ

মাগুরার মহম্মদপুরে মধুমতি নদীতে ‘বিহারী লাল শিকদার’ নৌকা বাইচ

কর্তৃক Editor
০ মন্তব্য 124 ভিউজ

মাগুরা অফিস :

মাগুরার মহম্মদপুর উপজেলা সদরের শেখ হাসিনা সেতু এলাকায় মধুমতি নদীতে আজ বুধবার বিকালে অনুষ্ঠিত হয়েছে গ্রাম বাংলার লোকজ ঐতিহ্য নৌকা বাইচ ও গ্রামীণ মেলা। মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড.বীরেন শিকদারের প্রয়াত বাবার নামে গত ৭ বছর ধরে ‘বিহারী লাল শিকদার’ বাইচ ও মেলা অনুষ্ঠিত হচ্ছে। বাইচ দেখতে মধুমতির দুই পাড়ে পাঁচ কিলোমিটার এলাকাজুড়ে লাখো দর্শকের সমাগম ঘটে।
মহম্মদপুর উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে মাগুরা, নড়াইল, গোপালগঞ্জ, পাবনা, ফরিদপুর, খুলনা ও রাজবাড়ী জেলার ৯টি রং বাহারি নৌকা এবারের এ প্রতিযোগিতায় অংশ নেয়।

বাইচ দেখতে মধুমতির দুই পাড়ে পাঁচ কিলোমিটার এলাকাজুড়ে সকালে থেকে জেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ জমায়েত হতে থাকেন। বিপুল মানুষের উপস্থিতিতে এলাকায় সৃষ্টি হয় আনন্দঘন ও উৎসব মূখর পরিবেশ।
বিকাল ৩ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. বীরেন শিকদার। সাড়ে তিনটায় শুরু হয় নৌকা বাইচ। সন্ধ্যায় বাইচে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিজয়ী হিসাবে যথাক্রমে আতিকুর রহমান, লিয়াকত হোসেন, আতর আলী এ ৩ নৌকা মালিকের হাতে পুরস্কার তুলে দেন ড. বীরেন শিকদার এমপি। মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ানসহ মাগুরা জেলা ও মহম্মদপুর উপজেলা প্রশাসনের কর্মকর্তা, স্থানীয় জন প্রতিনিধিরা এসময় উপস্থিত ছিলেন।
এদিকে বাইচকে ঘিরে মধুমতি নদীর এলাংখালি ঘাট এলাকা ও নদীর দুই ধারের প্রায় ৩ কিলোমিটার এলাকা জুড়ে দোকানিরা বাহারি পণ্যের পসরা সাজিয়ে বসেছে। এ মেলা চলবে ৭ দিনব্যাপী।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন