হোম জাতীয় শেখ হাসিনাসহ পরিবারের অন্যদের নামে প্লট বরাদ্দের অনিয়ম তদন্তে কমিটি

শেখ হাসিনাসহ পরিবারের অন্যদের নামে প্লট বরাদ্দের অনিয়ম তদন্তে কমিটি

কর্তৃক Editor
০ মন্তব্য 11 ভিউজ

জাতীয় ডেস্ক:

শেখ হাসিনা ও তার পরিবারের ৬ সদস্যের নামে রাজউকের পূর্বাচল প্রকল্পে প্লট বরাদ্দে অনিয়ম তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করে দিয়েছেন হাইকোর্ট। আগামী ১২০ দিনের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

কমিটির প্রধান হিসেবে রয়েছেন অবসরপ্রাপ্ত বিচারপতি মিফতাহ উদ্দিন চৌধুরী। অপর দুই সদস্য হলেন আইনজীবী জসিম উদ্দিন সরকার ও ইঞ্জিনিয়ার আলমগীর হোসেন।

শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের নামে প্লট বরাদ্দ বাতিলের নির্দেশনা চেয়ে জারি করা রিট আবেদনের শুনানি শেষে আজ বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিচারপতি ফাতেমা নজীব ও বিচারপতি শিকদার মাহমুদুর রাজীরের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

ক্ষমতাচ্যূত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের প্লট বরাদ্দে অনিয়ম তদন্তে গত ১১ সেপ্টেম্বর ১০ জন আইনজীবী হাইকোর্টে রিটটি দায়ের করেন। রিটকারী আইনজীবীরা জানান, এই কমিটি শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের নামে বরাদ্দকৃত প্লটের পাশাপাশি গত ১৬ বছরে রাজউকের প্লট বরাদ্দে অনিয়ম তদন্ত করবে। কতগুলো প্লট বরাদ্দ দেয়া হয়েছিল, অনিয়মের সাথে কারা জড়িত ইত্যাদি বিষয়গুলো অনুসন্ধান করবে।

উল্লেখ্য, ২০২২ সালে আইন ও বিধি লঙ্ঘন করে সজীব ওয়াজেদ জয় ও মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল এবং বোন শেখ রেহানা ও তার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববি ও মেয়ে আজমিনা সিদ্দিক রূপান্তিকে ১০ কাঠার প্লট দেয়া হয় বলে অভিযোগ রয়েছে। রাজউকের নথিতে সেটিকে ‘রাষ্ট্রের সর্বোচ্চ গোপনীয়’ বিষয় হিসেবে উল্লেখও করা হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন