হোম জাতীয় ৩৭৫ জন আনসার সদস্য সিএমএম কোর্টে

৩৭৫ জন আনসার সদস্য সিএমএম কোর্টে

কর্তৃক Editor
০ মন্তব্য 15 ভিউজ

জাতীয় ডেস্ক:

রাজধানীর সচিবালয়ের সামনে বেআইনি সমাবেশ ও রাষ্ট্রীয় কাজে বাধার অভিযোগে গ্রেফতার ৩৭৫ আনসার সদস্যকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে (সিএমএম কোর্ট) হাজির করা হয়েছে।

তাদের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ, রমনা ও পল্টন থানায় মামলা হয়েছে। আজ সোমবার (২৬ আগস্ট) বিকেলে সিএমএম কোর্টে তাদের তোলা হবে।

এর আগে, রোববার (২৫ আগস্ট) রাতে সচিবালয় এলাকায় ভাঙচুর ও সহিংসতার ঘটনায় রাজধানীর একাধিক থানায় মামলা হয়। শাহবাগ থানায় ২০৮ এজহার নামীয়সহ অজ্ঞাত ২ থেকে ৩ হাজার জনের বিরুদ্ধে মামলা হয়। পল্টন থানায় ১১৪ জনের নাম উল্লেখ করে ৩ থেকে ৪ হাজার জনের বিরুদ্ধে মামলা হয়। এছাড়া, রমনা থানায় ৯৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২ থেকে ৩ হাজার জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। এসব মামলায় আটককৃতদের আদালতে হাজির করা কথা রয়েছে।

উল্লেখ্য, রোববার (২৫ আগস্ট) রাতে রাজধানীর সচিবালয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের সঙ্গে আন্দোলনরত আনসার সদস্যদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহসহ শতাধিক আহত হয়। এর এরমধ্যে শিক্ষার্থীদের সংখ্যা বেশি।

সংঘর্ষের পর রোববার রাতেই এক গণবিজ্ঞপ্তিতে সচিবালয় ও অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূসের বাসভবন যমুনার আশপাশে যেকোনো ধরনের সভা, সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন নিষিদ্ধ করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন