হোম খুলনা পাইকগাছায় এক মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে আবারও অভিযোগ

পাইকগাছায় এক মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে আবারও অভিযোগ

কর্তৃক Editor
০ মন্তব্য 14 ভিউজ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :

পাইকগাছার খড়িয়া নবারুন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে আবারও উপজেলা নির্বাহী অফিসার দপ্তরে লিখিত অভিযোগ হয়েছে। স্থানীয় প্রকাশ চন্দ্র মন্ডল বুধবার তাদের বিরুদ্ধে নানা অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্মসাৎ নিয়ে এ অভিযোগ করেন।

লিখিত অভিযোগে প্রকাশ, গত ১২ জুলাই ব্যাপক অনিয়ম, দুর্নীতি এবং স্বেচ্ছাচারিতার মাধ্যমে ও মোটা অঙ্কের টাকার বিনিময়ে বিদ্যালয়ে ১জন পরিচ্ছন্নতা কর্মী, ১জন নিরাপত্তা কর্মী ও ১ জন আয়া নিয়োগ প্রদান করেন। এ অবৈধ নিয়োগ বাতিল, প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবীও করা হয় এ অভিযোগে। গত ৪ জুলাই তাদের বিরুদ্ধে নিয়োগ,অনিয়ম ও দর্নীতির চক্রান্ত চলছে বলে অভিযোগ করা হয়। কিন্তু রাজনৈতিক নেতাদের কারণে প্রশাসন কোন পদক্ষেপ নিতে পারেনি বলে অভিযোগকারী জানান।

এছাড়া প্রধান শিক্ষক ভারত ও বাংলাদেশের দ্বৈত নাগরিক বলে দু-দেশের ভোটার তালিকায় দেখা যায়। দেশের টাকা ভারতে পাচারের অভিযোগ করা হয়েছে। এছাড়া সভাপতি ও প্রধান শিক্ষক যোগসজস করে শিক্ষা মন্ত্রণালয়ের প্রদত্ত ২০২২-২০২৩ অর্থ বছরের প্রণোদনার পাঁচ লাখ টাকা আত্মসাৎ করেছেন।

প্রধান শিক্ষক দীপক চন্দ্র সরকার বলেন, আমাদের বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা। নিয়মানুযায়ী নিয়োগ দেয়া দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত করে সত্যতা প্রমানিত হলে ব্যবস্থা নেয়া হবে সংশ্লিষ্ট দপ্তরের মাধ্যমে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন