হোম অন্যান্যসারাদেশ মুন্সিগঞ্জে দুই গ্রুপের টেটাযুদ্ধে আহত ১৫

মুন্সিগঞ্জে দুই গ্রুপের টেটাযুদ্ধে আহত ১৫

কর্তৃক Editor
০ মন্তব্য 34 ভিউজ

অনলাইন ডেস্ক:

মুন্সিগঞ্জের সিরাজদীখান উপজেলার বালুচর ইউনিয়নের আধিপত্য বিস্তার ও মাটি কাটাকে কেন্দ্র করে দুই গ্রুপের টেটা নিয়ে সংঘর্ষ ও ঘরবাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে। এ সময় উভয় পক্ষের ৯ জন টেটাবিদ্ধসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। বুধবার (১০ জুলাই) সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ইউনিয়নের পূর্ব চান্দেরচর গ্রামে এ ঘটনা ঘটে।

এ সময় সংবাদ সংগ্রহকালে সালাউদ্দিন সালমান নামে এক সাংবাদিককে মারধরের অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ ২৫ রাউন্ড গুলি ছুড়ে। বর্তমানে ঘটনস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, পুর্ব চান্দেরচর গ্রামের কামিজুদ্দিন কামু (৬০) ও একই এলাকার কালাইচান মাদব্বরের (৫৫) সর্মথকদের মধ্যে ফসলি জমির মাটিকাটার টাকার ভাগবাটোয়ারা ও আধিপত্য নিয়ে বিরোধ চলছিলো। এরই জেরে সকাল ছয়টার দিকে সংঘর্ষে জড়ায় দুই গ্রুপ। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে অবস্থান ও গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এর আগে, গত ২১ জুন উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছিল, ওই সংঘর্ষে ৪ জন টেটাবিদ্ধসহ ১০ জন আহত হয়।

বালুচর ইউপি চেয়ারম্যান মো. আওলাদ হোসেন সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করে জানান, দুই নং ওয়ার্ডের ইউপি সদস্য আলেকচান সজীব সংঘর্ষ থামাতে গিয়ে আহত হয়েছেন। বর্তমান তিনি স্থানীয় একটি হাসপাতালে ভর্তি আছেন। এ ঘটনায় বেশ কয়েকজন টেটাবিদ্ধ হয়েছে বলেও জানান তিনি।

সিরাজদীখান থানার ওসি মো. মুজাহিদুল ইসলাম জানান, ফসলি জমির মাটি কাটার টাকা ভাগবাটোয়ারা আর আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মারামারি হয়েছে। এ ঘটনায় বেশ কয়েকজন টেটাবিদ্ধ হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ২৫ রাউন্ড গুলি ছুড়েছে পিস। সাংবাদিকের ওপর হামলার বিষয়ে বলেন,এটা একটা ভুল বোঝাবুঝি হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলেও জানান তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন