হোম খুলনাসাতক্ষীরা দেবহাটায় মৎস্য ঘেরে বিষ প্রয়োগ

দেবহাটা প্রতিনিধি:

দেবহাটায় আবু ছালেক (৪০) নামের এক ব্যক্তির মৎস্য ঘেরে বিষ প্রয়োগ করে মাছ নিধন ও আর্থিক ক্ষতিসাধনের অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী আবু ছালেক উপজেলার কুলিয়া ইউনিয়নের খাসখামার গ্রামের মৃত সাবুর আলীর ছেলে। বুধবার গভীর রাতে দূর্বৃত্তরা ওই মৎস্য ঘেরটিতে বিষ প্রয়োগ করেন। এঘটনায় ভুক্তভোগী ঘের মালিক আবু ছালেক বাদি হয়ে সন্দেহভাজন ৬ জনের বিরুদ্ধে দেবহাটা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

দায়েরকৃত অভিযোগে জানা গেছে, দীর্ঘদিন ধরে খাসখামার বিলে প্রায় ৫বিঘা জমিরে দুটি মৎস্য ঘেরে মাছ চাষ করে আসছিলেন আবু ছালেক। প্রতিদিনের ন্যায় মঙ্গলবার সন্ধ্যায় তিনি মাছের ঘেরে খাদ্য দিয়ে বাড়িতে চলে যান। পরদিন বুধবার সকালে ঘেরে গিয়ে চাষকৃত মাছ মরা অবস্থায় পনিতে ভাসতে দেখেন।

অভিযোগে তিনি আরও বলেছেন, সাম্প্রতিক সময়ে খাসখামার গ্রামের তবারক গাজীর ছেলে মাহবুবুর রহমান, সুরত আলীর দুই ছেলে সরোয়ার হোসেন ও আব্দুর রাজ্জাক, মৃত কাছিম উদ্দিনের দুই ছেলে আব্দুল লতিফ গাজী ও আব্দুস সামাদ এবং আইয়ুব আলী গাজীর স্ত্রী আঞ্জুয়ারা খাতুনের সাথে ঘের মালিক আবু ছালেকের বিরোধে চলে আসায় বিবাদীরা বিভিন্ন সময়ে তার ক্ষতি সাধনের হুমকি দিয়ে আসছিল। এঘটনায় থানায় অভিযোগ দায়েরের মাধ্যমে তিনি সু-বিচারের আবেদন জানিয়েছেন।

উল্লেখ্য, গত প্রায় মাসখানেক আগেও তার মৎস্য ঘের বিষ প্রয়োগ করে চাষকৃত মাছ নিধন করেছিল দূর্র্বৃত্তরা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন