হোম রাজনীতি সাংবাদিকদের মারধর, এমপি বাহারকে হ্যাটট্রিক শোকজ

রাজনীতি ডেস্ক:

সাংবাদিকের ওপর হামলার ঘটনায় কুমিল্লা-৬ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারকে শোকজ করা হয়েছে।

শুক্রবার (২২ ডিসেম্বর) কুমিল্লা-৬ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান মো. সিরাজ উদ্দিন ইকবাল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এ তথ্য।

জানা যায়, এখন পর্যন্ত বাহাউদ্দিন বাহারকে তিনবার শোকজ করেছে নির্বাচন অনুসন্ধান কমিটি।

এবারের শোকজে জানানো হয়েছে, আগামী ২৪ ডিসেম্বর নৌকার প্রার্থী বাহাউদ্দিন বাহার অথবা তার উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে নির্বাচনী অনুসন্ধান কমিটি কুমিল্লা-৬ এর অস্থায়ী কার্যালয়ে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে।

শোকজের ওই নথিতে উল্লেখ করা হয়, গত ২০ ডিসেম্বর আপনার (এমপি বাহার) নির্বাচনী প্রচারণাকালে বেলা ১১টার সময় কুমিল্লা নগরীর শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের ফটকে আপনার নির্দেশে আপনার নেতাকর্মীরা পেশাগত দায়িত্ব পালনকালে একাত্তর টেলিভিশনের নিজস্ব প্রতিবেদক কাজী এনামুল হক ফারুক ও ক্যামেরাপার্সন সাইদুর রহমান সোহাগের ওপর হামলা করে মোবাইল ও লাইভ ডিভাইস ছিনিয়ে নিয়ে যান। আপনার পিএস ক্যামেরাপার্সন সোহাগকে এলোপাতাড়ি মারধর করেন। আপনি সাংবাদিকদের দেখে ‘কোনো টিভির সাংবাদিক আমার কাভারেজে আসবে না’ মর্মে তিক্ত মন্তব্য করেন। আপনি একাত্তর টিভির সাংবাদিকদের দেখে তেড়ে আসেন ও অকথ্য ভাষায় গালাগাল করেন। আপনার, আপনার পিএস ও আপনার নেতাকর্মীদের অনুরূপ কার্যকলাপ নির্বাচনী প্রচারকালে উচ্ছৃঙ্খল আচরণের সামিল, যা অবাধ ও সুষ্ঠু নির্বাচনী পরিবেশের পরিপন্থী।

শোকজে আরও বলা হয়, আপনি, আপনার পিএস ও আপনার নেতাকর্মীরা রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ১১(ক) বিধির স্পষ্ট লঙ্ঘন করেছেন মর্মে প্রতীয়মান হয়েছে। এমতাবস্থায় আপনিসহ আপনার পিএস ও বর্ণিত ঘটনার সঙ্গে জড়িত নেতাকর্মীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনে সুপারিশসহ প্রতিবেদন প্রেরণ করা হবে না তৎমর্মে আগামী ২৪ ডিসেম্বর বেলা ১২টায় নির্বাচনী অনুসন্ধান কমিটি, কুমিল্লা-৬ এর অস্থায়ী কার্যালয় কুমিল্লা ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল স্বয়ং অথবা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে কারণ দর্শানোর জন্য আপনাকে নির্দেশ দেওয়া গেল।

উল্লেখ, গত ২০ ডিসেম্বর কুমিল্লায় লাইভ প্রস্তুতির সময় একাত্তর টিভির সাংবদিক ও ক্যামেরা পার্সনের ওপর হামলার অভিযোগ ওঠে। বুধবার বেলা ১১টায় নগরীর শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের ফটকে এ ঘটনা ঘটে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন