হোম রাজনীতি ভেবেছিল সরকার পড়ে যাবে, অত ভাত দুধ দিয়ে কেউ খায় না: প্রধানমন্ত্রী

রাজনীতি ডেস্ক:

আগুন নিয়ে খেললে সেই আগুনে হাত পুড়ে যায় বলে অগ্নিসন্ত্রাসীদের হুঁশিয়ার করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২০ ডিসেম্বর) সিলেটের আলিয়া মাঠ মাদ্রাসায় দ্বাদশ সংসদ নির্বাচনের প্রথম জনসভায় তিনি এ হুঁশিয়ারি দেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘লন্ডনে হুকুম দেয়, এখানে কিছু মানুষ আগুন দেয়। তাদের মনে রাখা উচিত, আগুন নিয়ে খেললে সেই আগুনেই হাত পুড়ে যায়। তারা ভেবেছিল, দুই-চারটা গাড়ি পোড়ালেই সরকার পড়ে যাবে। আসলে অত ভাত দুধ দিয়ে কেউ খায় না।’

নির্বাচন বানচাল করতে গিয়ে সাধারণ মানুষের ওপর চালানো অত্যাচারের জবাব দিতে হবে মন্তব্য করে তিনি বলেন, ‌‘আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারবে, ভোট দিতে দেবে না; ভোটে বাধা দেয়ার এত সাহস তারা কোথায় পেয়েছে? তাদের জবাব দিতে হবে।’

এ সময় বিএনপি ভোট কারচুপি আর গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে ক্ষমতায় বসেছিল বলেও অভিযোগ করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘আল্লাহ জন বুঝে ধন দেন। তাদের হাতে সম্পদ দিলে তা নষ্ট, আর আমাদের হাতে এলে তা জনগণের কল্যাণে লাগে।’

বিএনপি দেশের উন্নয়ন দেখতে পারে না উল্লেখ করে তিনি বলেন, আজ যখন আমরা দেশের উন্নয়ন করে যাচ্ছি; তখন তারা (বিএনপি) আবারও জ্বালাও-পোড়াও শুরু করেছে। তাদের কোনো মন্যুষত্ব নেই বলে ট্রেন-বাসে আগুনের মতো এমন নির্মম ঘটনা তারা ঘটাতে পারে।

এরআগে, বেলা সাড়ে ১১টার দিকে সিলেটে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সূচি অনুযায়ী, বরাবরের মতোই সফরের শুরুতে হযরত শাহজালাল (রহ.) এর দরগাহ্ শরীফ জিয়ারত করেন তিনি। সেখানকার কর্মসূচি শেষে যান হযরত শাহ্ পরাণ (রহ.) এর মাজারে। এই সফরেও নিরাপত্তা ছাড়া কোনো সরকারি প্রটোকল নেননি প্রধানমন্ত্রী। সফরে তার সঙ্গে রয়েছেন ছোট বোন শেখ রেহানা। এছাড়া তার সঙ্গে কেন্দ্রীয় নেতারা ছাড়াও রয়েছেন সিলেটের নেতারা।

পরে বিকেল সোয়া ৩টার দিকে আলিয়া মাদ্রাসা মাঠে নির্বাচনী জনসভায় যোগ দেন তিনি। জনসভাস্থলে পৌঁছে তিনি জাতীয় পতাকা নেড়ে নেতাকর্মীদের উৎসাহিত করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন