হোম অন্যান্যসারাদেশ মন্দিরের যাতায়াতের পথে কাঁটাতারের বেড়া ও দোকান নির্মান

ঝালকাঠি প্রতিনিধি :

ঝালকাঠির কাঠালিয়ার আওরাবুনিয়া পশ্চিম ছিটকী সাতানী বাজার সংলগ্ন অর্ধশত বছরের পুরানো বারোয়ারি কাঁলি মন্দিরের যাতায়াতের পথে কাঁটাতারের বেড়া ও দোকান নির্মান করে বন্ধ করে দিয়েছে এলাকার একটি প্রভাবশালী মহল। ফলে ঐ মন্দিরের উপাসনা করতে আসা পূজারী ও ভক্তরা পূজা অর্চনা করতে পারছেন না। এ ব্যপারে মন্দির কর্তৃপক্ষ সহায়তা চেয়ে বিভিন্ন দপ্তরে অভিযোগ করলেও কোন সারা মিলছে না। ফলে হতাশাগ্রস্থ হয়ে পড়েছেন বারোয়ারি কাঁলি মন্দিরের পূজারীরা।

মন্দির কর্তৃপক্ষ জানান, প্রায় অর্ধশত বছর আগে উপজেলার আওরাবুনিয়া ইউনিয়নের পশ্চিম ছিটকী বাজারে প্রতিষ্ঠিত এই মন্দিরে যাতায়াতের রাস্তা ও জমি দখল করে দোকানঘর ও কাঁটাতারের বেড়া দিয়ে রাখছে বাংলাদেশ সেনাবাহীনির সদস্য শাওন দর্জি ও তার দলবল। তারা জানান, আজ মনসা পূজা দিতে এসে রাস্তা বন্ধ থাকায় বিপাকে পড়তে হয়েছে আমাদের বহু পূজারী ও ভক্তদের। মন্দিরের পার্শ্ববর্তী পশ্চিম ছিটকী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বাউন্ডারি দেয়াল টপকে ও কাঠের সিরি দিয়ে ঝুঁকি নিয়ে প্রবেশ করতে হয়েছে ভক্তদের। মন্দিরের মাঠের অধিকাংশ জমি কাঁটাতারের বেড়া দিয়ে রাখায় ভক্তদের খাবার ও প্রসাদ তৈরি করতে ব্যবহার করা হচ্ছে প্রাথমিক বিদ্যালয়ের বারান্দা।

মন্দির কমিটির দাবি, একাধিক বার ঝালকাঠির জেলা প্রশাসক, কাঠালিয়া উপজেলা নির্বাহী অফিসার ও কাঠালিয়া থানায় অভিযোগ করলেও এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়নি প্রশাসন।

অভিযোগের বিষয় সেনা সদস্য মোঃ শাওন দজির্র কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, আমি মন্দিরের জমি দখল করিনি। আমার ক্রয়কৃত জমি আমি কাটা তারের বেড়া দিয়ে সংরক্ষণে রেখেছি। মন্দির কমিটির অভিযোগ মিথ্যা।

আওরাবুনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিঠু সিকদার জানান, আমি বিষয়টি শুনেছি। মনসা পূজা শেষ হলে বিষয়টির সমাধান করা হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন