হোম রাজনীতি সরকারকে ৪-৬ ঘণ্টার আল্টিমেটাম দিলেন ফখরুল

রাজনীতি ডেস্ক:

শুক্রবারের গণমিছিলের পর ছাত্রদলের গ্রেফতার ছয় কর্মীকে মুক্তি দিতে সরকারকে আল্টিমেটাম দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (১৯ আগস্ট) নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে আয়োজিত পদযাত্রা কর্মসূচির আগে দেয়া বক্তব্যে তিনি বলেন,

গতকালের গণমিছিল পরবর্তী ছাত্রদলের ৬ কর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে, আগামী ৪ থেকে ৬ ঘণ্টার মধ্যে তাদের মুক্তি দেয়া না হলে তার দায় দায়িত্ব সরকারকে নিতে হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বেগম জিয়াকে মিথ্যা মামলায় আটকে রেখ গৃহবন্দি করে রেখেছে সরকার। তাকে যে মামলায় দণ্ড দেয়া হয়েছে, সেই একই মামলায় আওয়ামী লীগের চার-পাঁচজন মন্ত্রীর মামলা তুলে নেয়ার পাশাপাশি এখনও মন্ত্রী আছেন।

তিনি বলেন, বেগম জিয়াকে মুক্তি দিতে হবে, সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে। অন্যথায়, বন্দি অবস্থায় বেগম জিয়ার কিছু হলে তার দায় দায়িত্ব হাসিনা সরকারকেই নিতে হবে।

ফখরুল বলেন, তাকে আটকে রেখ মানবাধিকার লঙ্ঘন করছে সরকার। বিদেশে সুচিকিৎসা করাতে মুক্তি দিতে হবে বেগম জিয়াকে।

এদিকে একই স্থানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেয়া হলে, তৎক্ষণাৎ দাঁত ভাঙা জবাব দিতে হবে। হাতুড়ি পার্টি নামলে হাত-পা ভেঙে দিতে হবে।

তিনি বলেন, শান্তিপূর্ণভাবে আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করতে চায় বিএনপি। শেখ হাসিনার নির্দেশে হাতুড়ি পার্টি হাত-পা ভাঙতে আসলে, পাল্টা জবাব দেবে বিএনপি। দলীয় কর্মী মারা গেছে প্রয়োজনে আরও যাবে, সব হিসাব একবারে দিতে হবে।

তিনি বলেন, সরকারের কাছে খালেদা জিয়ার সুচিকিৎসা দাবি করে না বিএনপি, স্থায়ী মুক্তি দিতে হবে। বেগম জিয়ার এ অবস্থার জন্য শেখ হাসিনা দায়ী। তাকে ক্ষমতায় রেখে বেগম জিয়ার সুচিকিৎসা হবে না। যখন যেমন পরিস্থিতি হবে, তখন তার জবাব দিতে হবে।

বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে শেখ হাসিনার নির্দেশে কোনো হামলা হয়, তবে খালি হাতে নয় সম্পূর্ণ প্রস্তুতি নিয়ে মোকাবিলা করতে নেতাকর্মীদের নির্দেশ দেন গয়েশ্বর।

একই অনুষ্ঠানে ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেন, খালেদা জিয়ার মুক্তির জন্য আজকের এই পদযাত্রা, এই পদযাত্রায় নেতাকর্মীর ঢল প্রমাণ করে এই মুহূর্তে সবচেয়ে জনপ্রিয় বেগম খালেদা জিয়া।

তিনি বলেন, আজকে সরকার আক্রোশের বশবর্তী হয়ে তাকে সুচিকিৎসার ব্যবস্থা করছে না, তাকে বিদেশে যেতে দিচ্ছে না।
অবিলম্বে খালেদা জিয়ার চিকিৎসার ব্যবস্থা করুন তাকে বিদেশে যাওয়ার ব্যবস্থা করেন, আর যদি তা না করেন এর দায় শেখ হাসিনাকে নিতে হবে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে এ পদযাত্রা কর্মসূচির আয়োজন করা হয়েছে। পদযাত্রায় অংশ নিতে নয়াপল্টনে জড়ো হয়েছেন সংগঠনটির নেতাকর্মীরা।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু করে শান্তিনগর, মালিবাগ ও মগবাজার মোড় পর্যন্ত পদযাত্রা অনুষ্ঠিত হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন