হোম অন্যান্যসারাদেশ পরীক্ষা দেওয়া নিয়ে সংশয় মনিরামপুরে দু’শিক্ষার্থীকে গাছে বেঁধে নির্যাতন!

মনিরামপুর (যশোর) প্রতিনিধি :

এসএসসি পরীক্ষার্থী আব্দুল হাকিম আর পরীক্ষা দিতে পারবে কিনা তা নিয়ে সংকায় রয়েছে। একই সাথে উৎকন্ঠায় রয়েছে দশম শ্রেণীর শিক্ষার্থী আশিক হোসেন। যশোরের মনিরামপুর উপজেলার স্বরণপুর গ্রামের সাহাবুদ্দীনের ছেলে আব্দুল হাকিম এবং একই গ্রামের মৃত আবুল কালামের ছেলে আশিক হোসেন।

এরা দু’জনই কাশিমপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। গত বৃহস্পতিবার দুপুরে এলাকার একটি মাদক সিন্ডিকেটের লোকজন এই শিক্ষার্থীকে রশি দিয়ে গাছে বেঁধে মারপিট করে। ঘটনার দিন দুপুরের দিকে একদল মাদক সেবী ওই গ্রামের খ্রিস্টান বাড়ির মোড়ে প্রকাশ্যে মাদক সেবনে ছিল। এসময় শিক্ষার্থী হাকিম ও আশিক তাদেরকে নিষেধ করায় ক্ষীপ্ত হয়ে তাদেরকে গাছে বেঁধে মারপিট করে।

পরে এই শিক্ষার্থীর পরিবার উদ্ধার করে ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। একাধীক সূত্র জানায়, স্থানীয় এক জন প্রতিনিধির নেতৃত্বে মাদক সিন্ডিকেটের কয়েক যুবক শিক্ষার্থীদ্বয়কে ধরে নিয়ে জনপ্রতিনিধির বাড়িতে গাছের সাথে বেঁধে মারপিট করে।

অবশ্য খবর পেয়ে উপজেলা খেদাপাড়া পুলিশ ফাঁড়ির এএসআই মিলন ঘটনাস্থলে যান। অভিযোগ রয়েছে, রহস্যজনক কারনে পুলিশ সেখানে কোন ভূমিকা না নিয়েই স্থান ত্যাগ করেন। এ ব্যাপারে পুলিশ কর্মকর্তা মিলনের মুঠো ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে নম্বরটি বন্ধ পাওয়া যায়। তবে ফাঁড়ি ইনচার্জ (উপ—পরিদর্শক) সমেন জানান, ঘটনা স্থলে (টু—আইসি) মিলনকে পাঠানো হয়েছিল। তবে এর বাইরে তিনি কিছু জানেন না।

এদিকে, গতকাল (শনিবার) এসএসসি পরীক্ষা আব্দুল হাকিম তার পরীক্ষা দেয়ার বিয়ষটি সংশয় প্রকাশ করেছেন। আব্দুল হাকিম জানিয়েছে, সাংবাদিকরা বিষয়টি জেনে যাওয়ায় শুক্রবার দিনগত রাতে বাড়িতে একদল অজ্ঞাত যুবক আসে। তারা পরীক্ষা দিতে বাড়ি থেকে বের হলে মারপিট করা হবে হুমকি—ধামকি দিয়েছে। এছাড়াও মামলা করলে দেখে নেয়া হবে বলেও জানিয়েছে তারা।

এব্যাপারে যোগাযোগ এসএসসি পরীক্ষার্থী আব্দুল হাকিমের চাচা আব্দুর রহিম রুবেল জানান, মামলা করতে মনিরামপুর থানার ওসি সাথে যোগাযোগ করা হলে তিনি আদালতে মামলা করার পরামর্শ দিয়েছেন। এ কারনে সোমবার আদালতে মামলা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে পারিবারিক ভাবে। খেঁাজখবর নিয়ে জানাযায়, ঝিকরগাছা সদর ইউনিয়নের ফারাসাতপুর গ্রামের রবিউল ইসলাম দীর্ঘদিন একটি মাদক সিন্ডিকেট গড়ে তুলেছে। যে সিন্ডিকেটে স্বরণপুর গ্রামের রুহুল আমিন, তারেক, সাগরসহ কয়েকজন যুবক সহযোগী হিসেবে কাজ করে আসছে। ঘটনার দিন সকালে বাসুদেবপুর গ্রামের রনি ও দ্বীপ নামের দুই যুবক স্বরণপুর এলাকার খ্রিস্টান বাড়ির মোড়ে গাঁজা সেবনকালে স্বরণপুর গ্রামের শিক্ষার্থী হাকিম ও আশিক তাদের নিষেধ করলে এ মারপিটের ঘটনা ঘটায়।

অবশ্য এ নেপথ্যে রয়েছে স্থানীয় এক জনপ্রতিনিধি। মুঠোফোনে ওই জনপ্রতিনিধির সাথে যোগাযোগ করা হলে তিনি উল্টো সাংবাদিকদের প্রশ্নবানে জর্জরিত করেন।এক পর্যায় ওই জনপ্রতিনিধি উপজেলা পরিষদের এক জনপ্রতিনিধিকে দিয়ে সংবাদ প্রকাশ না করতে সাংবাদিকদের কাছে সুপারিশ করেন। এ ব্যাপারে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান হাফিজুর রহমান বলেন, স্বরণপুর গ্রামটি ঝিকরগাছা উপজেলা লাগোয়া। সেখানে মাদক সিন্ডিকেট রয়েছে এটা জানি। বৃহস্পতিবার দু্’শিক্ষার্থীকে তারা মারপিটও করেছে বলে খবর পেয়েছি। তবে, বর্তমান পরিস্থিতি কি তা জানা নেই। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ চন্দ্র সরকারের সাথে কথা হয় এ প্রতিবেদকের। তিনি জানান, পরীক্ষা কেন্দ্রে এসে কেউ কিছু করার ক্ষমতা রাখে না। তবে, রাস্তাঘাটে কোন ঘটনা ঘটলে আমার কিছু করার নেই। মনিরামপুর থানার অফিসার ইনচার্জ শেখ মনিরুজ্জামান জানান, বিষয়টি আমিও শুনেছি, তবে লিখিত অভিযোগ না পাওয়ায় ব্যবস্থা নিতে পারি নি। পরীক্ষা দিতে সংশয়ের বিষয়টি জানতে চাইলে (ওসি) বলেন, বিষয়টি এখুনি দেখছি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন