হোম অন্যান্যসারাদেশ টানা ৬ দিন বন্ধ থাকার পর আজ থেকে আবারো শুরু হয়েছে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরের আমদানী-রপ্তানী 

নিজস্ব প্রতিনিধি :

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে টানা ৬ দিন বন্ধ থাকার পর আজ থেকে আবারো শুরু হয়েছে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরের আমদানী—রপ্তানী কার্যক্রম। মঙ্গলবার সকাল থেকে বাংলাদেশ—ভারত দুই দেশের এই বানিজ্যিক কার্যক্রম শুরু হয়।

এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে। এর আগে গত ১৯ এপ্রিল (বুধবার) থেকে ২৪ এপ্রিল (সোমবার) পর্যন্ত টানা ৬ দিন ঈদের ছুটিতে বন্দরের সবধরনের আমাদানী—রপ্তানী বাণিজ্য বন্ধ ছিলো। তবে, এ সময়ে পাসপোর্টধারী যাত্রীরা যথারীতি যাতায়াত করেছেন।

ভোমরা স্থল বন্দর সি অ্যান্ড এফ এজেন্টস এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এ.এস.এম মাকসুদ খান জানান, ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট কার্গো ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনের সাথে যৌথ আলোচনা করে সর্ব সম্মতিক্রমে গত ১৯ এপ্রিল থেকে ২৪ এপ্রিল পর্যন্ত টানা ৬ দিন উভয় দেশের বন্দরের আমদানি—রপ্তানীকার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

তিনি আরো জানান, ছুটি শেষে আবারো উভয় দেশের আমদানী—রপ্তানী বাণিজ্য স্বাভাবিক হয়েছে। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে। ভোমরা স্থলবন্দর শুল্ক ষ্টেশনের ডেপুটি কমিশনার নেয়ামুল হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, টানা ৬ দিন বন্ধ থাকার পর আবারো শুরু হয়েছে বন্দরের আমদানী—রপ্তানী কার্যক্রম।

তিনি আরো জানান, প্রতিদিন ভারতের ঘোজাডাঙ্গা বন্দর দিয়ে প্রায় সাড়ে ৩’শ থেকে ৪’শ পন্যবাহি ট্রাক এই বন্দরে প্রবেশ করে। ভোমরা স্থলবন্দর থেকে প্রতিদিন সরকারের প্রায় দুই কোটি টাকার রাজস্ব আদায় হয় বলে এই কাষ্টমস কর্মকর্তা আরো জানান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন