হোম অন্যান্যসারাদেশ আলাদা ম্যাচে মাঠে নামছে রিয়াল-পিএসজি

লা লিগায় শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধান কমাতে শনিবার (১৫ এপ্রিল) রাতে মাঠে নামছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষ টেবিলের তলানিতে থাকা কাদিজ। স্তাদিও নুয়েভো মিরান্দিয়া স্টেডিয়ামে ম্যাচ শুরু আজ রাত ১টায়। একই সময়ে হাইভোল্টেজ ম্যাচে ফরাসি লিগ ওয়ানে এমবাপ্পে-মেসির পিএসজি লড়বে টেবিলের দুইয়ে থাকা লেঁসের বিপক্ষে।

লা লিগায় বার্সেলোনার বাকি মোটে আর ১০ ম্যাচ। এরইমধ্যে ১৩ পয়েন্টে এগিয়ে থেকে শিরোপা প্রায় নিশ্চিত করে ফেলেছে তারা। রিয়ালের তাই আপাতত লক্ষ্য দুইয়ে থেকে মৌসুম শেষ করা। কারণ ঘাড়ে যে নিঃশ্বাস ফেলছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

যদিও প্রতিপক্ষ হিসেবে কাদিজ কখনই চ্যালেঞ্জ জানাতে পারেনি রিয়াল মাদ্রিদকে। লস ব্ল্যাঙ্কোদের বিপক্ষে ক্লাবটি সবশেষ জয় পেয়েছে বছর পাঁচেক আগে। তবে লা লিগার শেষ তিন ম্যাচে দুই হার ঠিকই চিন্তিত করছে কুল হেডমাস্টার কার্লো অ্যানচেলত্তিকে। তবে ফারল্যান্ড মেন্দি ছাড়া ফুল ফিট স্কোয়াড কিছুটা হলেও নির্ভার করছে তাকে। এ ম্যাচে ক্লাবটির সম্ভাব্য ফর্মেশন ৪-৩-৩।

তবে রিয়াল-কাদিজের মতো অনেকটা এক তরফা নয়। লিগ ওয়ানে পার্ক দ্যা প্রিন্সেসে অপেক্ষা করছে নির্ঘুম রাতের। দ্বৈরথটা টেবিল টপার পিএসজির সঙ্গে দুইয়ে থাকা লেঁসের। ইতিহাস বছলে লেঁস প্রতিপক্ষ হিসেবে বরাবরই ভুগিয়েছে প্যারিসিয়ানদের। এমনকি দু’দলের সবশেষ পাঁচ দেখাতেও এগিয়ে লেঁস।

মরার ওপর খাড়ার ঘাঁ পিএসজি শিবিরের ইনজুরির লম্বা তালিকা। হ্যামিস্ট্রিংয়ের চোটে মার্কো ভেরাত্তি আর অ্যাংকেলের চোটে নেই জুয়ান বেরনাট। আস্থার প্রতিদান দিতে পারছেন না রেনেতো সানচেজ আর ফেবিয়ান লুইসও। তার ওপর বর্ণবাদ ইস্যুতেও তালমাটাল ক্লাবটির ডাগআউট। আঙুল উঠেছে হেড কোচ ক্রিস্তভ গ্যালতিয়েরের দিকেও।

লেঁসের বিপক্ষে পিএসজি জয় পেলে সব পরিস্থিতে পাল্টে না দিলেও কিছুটা স্বস্তি দেবে এটা নিশ্চিত। বিগ ম্যাচে বিগ ম্যান কিলিয়ান এমবাপ্পেতেই ভরসা খুঁজবেন পিএসজির সমর্থকরা। গোল পেলেও ঘরের মাঠে দুয়ো শুনতে থাকা মেসি এ ম্যাচেও হতে পারেন তুরুপের তাস। সব মিলিয়ে শুধু মাঠের প্রতিপক্ষই নয়, পিএসজিকে এ ম্যাচে লড়তে হচ্ছে মাঠের বাইরের প্রতিপক্ষের সঙ্গেও।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন