হোম খেলাধুলা ৫ বলে ২৪ রান, বল পেটাতে গিয়ে ব্যাট ভাঙলেন গেইল

৫ বলে ২৪ রান, বল পেটাতে গিয়ে ব্যাট ভাঙলেন গেইল

কর্তৃক Editor
০ মন্তব্য 114 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

বয়স যতই হোক, ক্রিস গেইলের খুনে মেজাজের পরিবর্তন নেই। ক্রিকেট মাঠে এখনও তিনি বোলারদের ত্রাস হয়েই নামেন। ২২ গজের ক্রিজে রাজত্ব করেন দোর্দণ্ড প্রতাপশালী সম্রাটের মতো। গতকাল গেইল আরও একবার হাজির হয়েছিলেন ঝড় হয়ে। লিজেন্ডস লিগ ক্রিকেটে ‘গেইল-তাণ্ডব’ দেখল বিশ্ব।

বুধবার (২২ নভেম্বর) লিজেন্ডস লিগ ক্রিকেটে দেখা মিলল গেইলের তাণ্ডব। এক ওভারের পাঁচ বলে তুললেন ২৪ রান। এতোটাই মারমুখি হয়ে উঠেছিলেন তিনি যে, বাউন্ডারি মারতে গিয়ে ব্যাটই ভেঙে ফেলেন। শেষ পর্যন্ত ১৯২.৫৯ স্ট্রাইক রেটে ৫২ রান করে ড্রেসিং রুমে ফেরেন।

এদিন আটটি চার ও ২টি ছক্কায় এই ইনিংস খেলেন গেইল। তারই একটি শট খেলার পথে গেইলের ব্যাট ভেঙে যায়। মুহূর্তেই সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও ভাইরাল হয়ে পড়েছে।

এদিন ভিলওয়ারা কিংসের বিরুদ্ধে ওপেন করতে নেমে খুনে মেজাজে হাজির হন গুজরাট জায়ান্টসের গেইল। শুরু থেকেই চার ছয় হাঁকানোর দিকে মনযোগ দেন তিনি। এরই মধ্যে চতুর্থ ওভারের প্রথম বলে রানআউট হয়ে যান জ্যাক ক্যালিস। প্রোটিয়া তারকা আউট হওয়াতেই বুঝি মেজাজটা আরও চড়ে যায় গেইলের। ফলে ষষ্ঠ ওভারে ইংলিশ পেসার রায়ান সাইডবটমকে বেধড়ক মারেন এই ক্যারিবীয় দানব।

ষষ্ঠ ওভারের দ্বিতীয় বলে স্ট্রাইক পান গেইল। স্ট্রাইক পাওয়া প্রথম বলেই ছক্কা হাঁকান গেইল। তৃতীয় বলেরও একই পরিণতি হয়। চতুর্থ বলটা চার হয়। পঞ্চম ও ষষ্ঠ বলেও বাউন্ডারি হাঁকান গেইল। সাবেক ইংলিশ পেসারের এক ওভারে ২৪ রান তুলে ২৩ বলে অর্ধশতক পূর্ণ করেন তিনি। অর্থ্যাৎ আগের ১৮ বলে তুলেছিলেন ২৬ রান।

ব্যাট ভাঙার ঘটনাটাও এই ওভারেই ঘটে। সাইডবটমের ওভারের চতুর্থ বলটি সজোরে হাঁকিয়েছিলেন গেইল। কিন্তু বল ব্যাটে লাগতেই তা ভেঙে যায়। তবে বলটা এক্সট্রা কাভার অঞ্চল দিয়ে বাউন্ডারি পেরিয়ে যায়। পরে ড্রেসিং রুম থেকে ব্যাট চেয়ে নিয়ে আরও দুটি চার মারেন তিনি।

এদিন অবশ্য গেইলঝড় বেশিক্ষণ স্থায়ী হয়নি। ২৭ বলে ৫২ রান করেই থেমে গেছেন গেইল।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন