হোম ধর্ম ৪০৫ হজযাত্রী নিয়ে সৌদি গেল বিমানের তৃতীয় ফ্লাইট

৪০৫ হজযাত্রী নিয়ে সৌদি গেল বিমানের তৃতীয় ফ্লাইট

কর্তৃক Editor
০ মন্তব্য 140 ভিউজ

ধর্ম ডেস্ক :

৪০৫ হজযাত্রী নিয়ে সৌদি আরব গেছে বাংলাদেশ বিমানের তৃতীয় ফ্লাইট। মঙ্গলবার (৭ জুন) সকাল ৯টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি৩০০৫ ফ্লাইট সৌদি আরবের জেদ্দার উদ্দেশে ছেড়ে যায়।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার সংবাদমাধ্যমকে এ তথ্যটি নিশ্চিত করে জানান, আজ বিমানের তৃতীয় হজ ফ্লাইট (বিজি ৩০০৫) গেল। বিমানটি জেদ্দায় পৌঁছাবে স্থানীয় সময় দুপুর ১২ টা ৪৫ মিনিটে।

এর আগে রোববার (৫ জুন) ৪১০ হজযাত্রী এবং সোমবার (৬ জুন) ৪০৬ হজযাত্রী সোদি আরব যায় বাংলাদেশ বিমানের প্রথম ও দ্বিতীয় ফ্লাইট।

গত রোববার (৫ জুন) এ হজ ফ্লাইটের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই পবিত্র হজ অনুষ্ঠিত হবে। করোনা মহামারির কারণে গত ২ বছর বাংলাদেশ থেকে কেউ হজে অংশ নিতে পারেননি।

এবার সারা বিশ্বের ১০ লাখ মানুষ হজ পালনের সুযোগ পাচ্ছেন। বাংলাদেশ থেকে এ বছর মোট ৫৭ হাজার ৫৮৫ জন হজ পালনের সুযোগ পাচ্ছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ জন হজ পালনের সুযোগ পাবেন।

২০১৯ সালে প্রায় ১ লাখ ২৮ হাজার মানুষ বাংলাদেশ থেকে হজ পালনের সুযোগ পেয়েছিলেন। এবার ৬৫ বছরের বেশি বয়সিদের হজে অংশগ্রহণের সুযোগ দিচ্ছে না সৌদি সরকার।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন