হোম জাতীয় ১০ লাখ টাকা আত্মসাৎ করে ধরা ভুয়া যুগ্মসচিব মো. আবুল কালাম আজাদ গ্রেফতার

১০ লাখ টাকা আত্মসাৎ করে ধরা ভুয়া যুগ্মসচিব মো. আবুল কালাম আজাদ গ্রেফতার

কর্তৃক
০ মন্তব্য 140 ভিউজ

অনলাইন ডেস্ক :

২০১৮ সালের ১৬ মে রাজধানীর সবুজবাগ থানায় দায়ের করা মামলার পলাতক ছিলেন ভুয়া যুগ্মসচিব আজাদ।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব পরিচয় দিয়ে রাজউকের ঝিলমিল প্রকল্প পাইয়ে দেয়ার মিথ্যা আশ্বাসে সাত লাখ টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় প্রতারক মো. আবুল কালাম আজাদকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বুধবার (১৯ আগস্ট) বিকেলে রাজধানীর হাইকোর্ট এলাকা থেকে মোটরসাইকেলযোগে পালানোর সময় তাকে গ্রেফতার করে সিআইডির ইকোনমিক শাখার একটি চৌকস দল।

সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি, মিডিয়া) জিসানুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেফতার আজাদ নিজেকে ‘জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব’ পরিচয় দিয়ে রাজউকের আওতাধীন ঝিলমিল প্রকল্পে প্লট পাইয়ে দেবার আশ্বাস দেন প্রাইম ব্যাংকের বাসাবো শাখার সাবেক ম্যানেজার নুর মোহাম্মদ হাওলাদারকে। এজন্য তার কাছ থেকে দুই দফায় নগদ তিন লাখ ৫০ হাজার টাকা, প্লটের পে-অর্ডার বাবদ নগদ সোয়া দুই লাখ টাকা ও প্রসেসিং ফি বাবদ নগদ সোয়া লাখ টাকা প্রতারণাপূর্বক গ্রহণ করে আত্মসাৎ করেন।

তিনি সুকৌশলে বাদীর প্লট পাওয়ার আবেদনসহ সমস্ত কাগজপত্র তার নিজের কাছে জমা রাখেন এবং প্লটের আবেদন মঞ্জুর হওয়ার কথা বলে বাদীর কাছ থেকে ব্যাংকের ব্যালেন্স ট্রান্সফারের মাধ্যমে আবারো দুই দফায় ছয় লাখ ৩০ হাজার ৭০০ টাকা আত্মসাৎ করেন। তিনি মোট ৯ লাখ ৮০ হাজার ৭০০ টাকা আত্মসাৎ করেছেন।

গ্রেফতার আজাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন