হোম আন্তর্জাতিক হামাসের ঘাঁটি দাবি করে জাতিসংঘের ত্রাণ ভবনে ইসরাইলের হামলা

হামাসের ঘাঁটি দাবি করে জাতিসংঘের ত্রাণ ভবনে ইসরাইলের হামলা

কর্তৃক Editor
০ মন্তব্য 17 ভিউজ

আন্তর্জাতিক ডেস্ক:

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় জাতিসংঘের ত্রাণ ও কর্মসংস্থান সংস্থার (ইউএনআরডব্লিউএ) একটি ভবনে বোমা হামলা চালিয়েছে ইসরাইল। তাদের দাবি, ভবনটি ফিলিস্তিনি স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস ‘সামরিক কমান্ড সেন্টার’ হিসেবে ব্যবহার করে আসছে।

সোমবার (৬ মে) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে টিআরটি ওয়ার্ল্ড।

রোববার (৫ মে) ইসরাইলের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম কেএএন বলেছে, ইসরাইলি সেনাবাহিনীর দাবি ভবটি হামাসের ‘সামরিক কমান্ড সেন্টার’ হিসেবে ব্যবহৃত হয়।

এছাড়া রোববার রাফাহ’তে ইসরাইলের হামলায় অন্তত ১৯ জন নিহত হয়েছেন। হামাসের রকেট হামলায় তিনজন নিহতের জেরে পাল্টা হামলা চালানোর দাবি করেছে ইসরাইল।

ইসরাইল এর আগেও গাজায় ইউএনআরডব্লিউএ’র কেন্দ্রগুলোকে লক্ষ্য করে হামলা চালায়।

এর আগে ইউএনআরডব্লিউএ’র কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে গত ৭ অক্টোবর হামাসের হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগ করে ইসরাইল। এর প্রেক্ষিতে যুক্তরাষ্ট্রসহ ৮টি দেশ ইউএনআরডব্লিউ- তে অর্থায়ন স্থগিত করার ঘোষণা দেয়। দেশগুলো হলো- অস্ট্রেলিয়া, কানাডা, ফিনল্যান্ড, জার্মানি, ইতালি, নেদারল্যান্ডস ও যুক্তরাজ্য।

গত বছরের ৭ অক্টোবর থেকে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় হামলা চালাচ্ছে ইসরাইল। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যনুসারে, গত ৭ অক্টোবর থেকে এখন পর্যন্ত গাজায় ৩৪ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। যাদের বেশিরভাগই নারী ও শিশু। আর এ পর্যন্ত আহত হয়েছেন ৭৮ হাজারেরও বেশি মানুষ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন