হোম আন্তর্জাতিক স্বদেশিকে হত্যার দায়ে মালয়েশিয়ায় অভিযুক্ত বাংলাদেশি

স্বদেশিকে হত্যার দায়ে মালয়েশিয়ায় অভিযুক্ত বাংলাদেশি

কর্তৃক Editor
০ মন্তব্য 94 ভিউজ

অনলাইন ডেস্ক :

মালয়েশিয়ার সেলায়াংয়ের একটি আদালতে খালেক শেখ (৪১) নামের একজন প্রবাসী বাংলাদেশিকে হত্যার অভিযোগে অভিযুক্ত করা হয়েছে আরেক বাংলাদেশি মো. মজিবুর রহমান এবং কে. বিশ্বনাথ (৫৭) নামের ভারতীয় বংশোদ্ভূত এক মালয়েশিয়ানকে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) কুয়ালালামপুরের সেলায়াং আদালতের বিচারক নুর হাফিজাহ রাজুনীর সামনে খালেক শেখকে হত্যার অভিযোগ আসামি মো. মজিবুর রহমান ও কে. বিশ্বনাথকে পড়ে শোনানো হয়।

যদিও এ সময় তাদের কাছ থেকে কোনো স্বীকারোক্তি নেয়া হয়নি; কারণ হত্যার মামলা হাইকোর্টের আওতাধীন রয়েছে। আদালত শুনানি শেষে আসামিদের জামিনে মুক্তি না দিয়ে আগামী ৫ এপ্রিল পরবর্তী তারিখ ধার্য করেছেন।
মামলা সূত্রে জানা যায়, স্থানীয় একটি লোহার কারখানার শ্রমিক থাকা অবস্থায় ২০২২ সালের ২৯ ডিসেম্বর রাত সাড়ে ৯টার দিকে সেলাঙ্গর রাজ্যের কুয়ালা সেলাঙ্গর জেলার রাওয়াং বাতু আরাংয়ের জালান বেস্তারি জায়ায় একটি রাস্তার পাশে হাত-পা বাঁধা অবস্থায় খালেক শেখের লাশ পাওয়া যায়। পরে লাশ ময়নাতদন্তের জন্য স্থানীয় একটি হাসপাতালে পাঠানো হয়।

এরপর জানুয়ারির প্রথম সপ্তাহের দিকে অভিযান চালিয়ে ওই বাংলাদেশিসহ এক স্থানীয় নাগরিককে গ্রেফতার করে স্থানীয় পুলিশ। ময়নাতদন্তের রিপোর্ট অনুয়ায়ী, মাথায় গুরুতর আঘাতের কারণে মৃত্যু হয় খালেক শেখের।

প্রেমঘটিত একটি বিষয় থেকে প্রবাসী বাংলাদেশি খালেক শেখকে হত্যা করা হয়েছে বলে পুলিশের বরাত দিয়ে জানিয়েছে মালয়েশিয়ার বেশ কয়েকটি সংবাদমাধ্যম।

আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ধারায় অভিযোগ গঠন করা হয়েছে, যা প্রমাণিত হলে মৃত্যুদণ্ডের বিধান রয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন