হোম খেলাধুলা শিগগিরই ফতুল্লা স্টেডিয়ামে গড়াবে আন্তর্জাতিক ম্যাচ: আকরাম খান

শিগগিরই ফতুল্লা স্টেডিয়ামে গড়াবে আন্তর্জাতিক ম্যাচ: আকরাম খান

কর্তৃক Editor
০ মন্তব্য 122 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

সংস্কারের অভাবে নারায়ণগঞ্জের ফতুল্লার খান সাহেব ওসমান আলী জাতীয় ক্রিকেট স্টেডিয়াম দীর্ঘ প্রায় আট বছর ধরে বন্ধ রয়েছে। অবশেষে নিজস্ব অর্থায়নে সংস্কার কাজ শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাতে শিগগিরই স্টেডিয়ামটিতে আন্তর্জাতিক খেলা শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে।

এরইমধ্যে স্টেডিয়ামের বাইরে পানিতে তলিয়ে থাকা আউটার মাঠে বালু ফেলে ভরাট কাজ শুরু হয়েছে। এছাড়া ইনডোর মাঠ পরিস্কারসহ পিচের সংস্কার কাজও চলছে।

মঙ্গলবার (২৪ অক্টোবর) দুপুরে স্টেডিয়ামের সংস্কার কাজ পরিদর্শনে আসেন বিসিবির ফ্যাসিলিটিস ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান আকরাম খান ও মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহম্মেদ টিটু। এ সময় তারা স্টেডিয়ামের ভেতরে ও বাইরে সংস্কার কাজের পরিস্থিতি ঘুরে দেখেন এবং সংশ্লিষ্টদের কাছ থেকে কাজের অগ্রগতি সম্পর্কে খোঁজখবর নেন।

পরে আকরাম খান সাংবাদিকদের জানান, ‘বোর্ডের চেয়ারম্যানের নির্দেশে স্টেডিয়ামটিকে পুনরায় আন্তর্জাতিক পর্যায়ের খেলার উপযোগী করে তোলার লক্ষ্য নিয়ে সংস্কার কাজ শুরু করা হয়েছে। তাতে শিগগিরই মাঠটিতে গড়াবে আন্তর্জাতিক ম্যাচ। এ বছর না হলেও আগামী মৌসুম থেকেই খেলার আয়োজনসহ সব সুফল আশা করা যাচ্ছে।’

মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহম্মেদ টিটু বলেন, ‘পুনরায় যাতে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে মাঠ তলিয়ে না যায়, সেজন্য ভেতর ও বাইরের মাঠ দুটি ছয় থেকে আট ফুট পর্যন্ত মাটি ফেলে উঁচু করা হবে। তবে অবকাঠামোগত উন্নয়ন কাজগুলো করবে জাতীয় ক্রীড়া পরিষদ। আপাতত পুনরায় আন্তর্জাতিক পর্যায়ের খেলার উপযোগী করে তোলাই হচ্ছে বোর্ডের মূল লক্ষ্য।’

২০১৫ সালে বাংলাদেশ ও ভারতের টেস্ট খেলার পর জলাবদ্ধতার কারণে ভেতরের ও বাইরের মাঠ পানিতে তলিয়ে যায়। পরে স্টেডিয়ামটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। এরপর থেকে আন্তর্জাতিক ম্যাচ বন্ধ রয়েছে। দীর্ঘ আট বছর পর সংস্কার কাজ শুরু হওয়ায় স্টেডিয়াম ঘিরে ক্রিকেটপ্রেমীদের মধ্যে নতুন করে উৎসাহউদ্দীপনা সৃষ্টি হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন