হোম আন্তর্জাতিক রকেট হামলার জবাবে সিরিয়ায় ইসরায়েলের গোলাবর্ষণ

রকেট হামলার জবাবে সিরিয়ায় ইসরায়েলের গোলাবর্ষণ

কর্তৃক Editor
০ মন্তব্য 86 ভিউজ

আন্তর্জাতিক ডেস্ক :

সিরিয়ার ভূখণ্ড থেকে রকেট ছোড়ার জবাবে দেশটিতে পাল্টা গোলা নিক্ষেপ করেছে ইসরায়েলি বাহিনী। লেবানন, গাজা, অধিকৃত পূর্ব জেরুজালেম ও পশ্চিম তীরে ক্রমবর্ধমান সহিংসতার মধ্যেই সিরিয়ায় একাধিক লক্ষ্যবস্তুতে হামলা চালায় দখলদার ইসরায়েল। খবর বিবিসির।

আজ রোববার (৯ এপ্রিল) ভোরে সিরিয়ার ভূখণ্ড থেকে দুই দফায় ইসরায়েলের উদ্দেশে রকেট হামলা চালানো হয়। এর মধ্যে প্রথম দফায় ছোড়া তিনটি রকেটের একটি ইসরায়েলের অধিকৃত গোলান উপত্যকায় গিয়ে পড়ে। এরপর দ্বিতীয় দফায় তিনটি রকেট ছোড়া হয়। এর জেরে উত্তর ইসরায়েলে সতর্কতা সাইরেন বেজে ওঠে। এ ঘটনায় অবশ্য হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

পাল্টা পদক্ষেপ হিসেবে সিরিয়া থেকে রকেট নিক্ষেপের স্থানগুলোতে গোলা ও ড্রোন হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে ইসরায়েল। তবে এ বিষয়ে কোনো মন্তব্য করেনি সিরিয়ার সরকার।

আজ রোববার সকালের দিকে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী বিবৃতিতে বলা হয়, ‘নিজেদের ভূখণ্ডের মধ্যে ঘটা সব কর্মকাণ্ডের জন্য সিরিয়া দায়ী। ইসরায়েলের সার্বভৌমত্ব লঙ্ঘনের কোনো প্রচেষ্টাকে মেনে নেওয়া হবে না।’

গত শুক্রবার (৭ এপ্রিল) লেবাননের দক্ষিণাঞ্চলে ফিলিস্তিনি সশস্ত্র সংগঠন হামাসের বেশ কয়েকটি লক্ষ্যবস্তুতে আঘাত করে ইসরায়েল। আগের দিন বৃহস্পতিবার ইসরায়েলের উত্তরাঞ্চলে ৩৪টি রকেট নিক্ষেপের পর পাল্টা এ হামলা চালানো হয় বলে দাবি তাদের।

গত সপ্তাহে আল আকসা মসজিদে অভিযান চালানোর পর মুসুল্লিদের সঙ্গে ইসরায়েলি সেনাদের সংঘর্ষ ঘটে। এরপর থেকে উত্তেজনা বেড়ে চলছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন