হোম জাতীয় যাচাই ছাড়া লাইসেন্স, সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে ডিএনসিসি

যাচাই ছাড়া লাইসেন্স, সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে ডিএনসিসি

কর্তৃক Editor
০ মন্তব্য 67 ভিউজ

জাতীয় ডেস্ক:

নিয়মনীতির তোয়াক্কা না করে রাজধানীজুড়ে ব্যাঙের ছাতার মতো গড়ে ওঠা রেস্তোরাঁকে যাচাই-বাছাই ছাড়া লাইসেন্স প্রদানে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

বুধবার (৬ মার্চ) রাজধানীর গুলশান-২-এ বিভিন্ন রেস্তোরাঁয় অভিযান শেষে ডিএনসিসি অঞ্চল-৩-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়ন সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, লাইসেন্স বাতিল করার এখতিয়ার যেমন সিটি করপোরেশনের আছে, তেমনি যারা গাফলতি করে কিংবা নিয়ম না মেনে লাইসেন্স প্রদান করেছে, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেবে সিটি করপোরেশন।

এদিন বিভিন্ন রেস্তোরাঁয় অগ্নিনিরাপত্তা ব্যবস্থা রয়েছে কি না, তা দেখতে অভিযান পরিচালনা করে ডিএনসিসি। অভিযানে বিভিন্ন অসংগতি পাওয়ায় একটি ভবনকে ৫০ হাজার ও ‍দুটি রেস্তোরাঁকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় জুলকার নায়ন বলেন, ‘লাইসেন্স দেয়া, নবায়ন ও বাতিল করার ক্ষমতা সিটি করপোরেশনের আছে। আমরা নিয়মবহির্ভূতভাবে গড়ে তোলা ও অসংগতিপূর্ণ রেস্তোরাঁগুলোকে জরিমানার পাশাপাশি লাইসেন্স সিজ করেছি। এখন সেগুলো যাচাই-বাছাই হবে। প্রয়োজনে বাতিল করা হবে।’

তিনি বলেন, ‘সিটি করপোরেশন থেকে যে লেইসেন্স দেয়া হয়, সে বিষয়ে কারো গাফলতি থাকলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেব। সে ব্যবস্থা অবশ্যই আছে। আমাদের পক্ষ থেকে বিষয়টি খতিয়ে দেখা হবে।’

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে আগুন লেগে ৪৬ জনের প্রাণহানির ঘটনা ঘটে। এর পর থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় গড়ে ওঠা রেস্তোরাঁ ও ভবনগুলোতে অভিযান চালাচ্ছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক), দুই সিটি করপোরেশন এবং আইনশৃঙ্খলা বাহিনী।

পর্যাপ্ত অগ্নিনিরাপত্তা না থাকায় এরই মধ্যে ধানমন্ডি ও বেইলি রোডের বেশকিছু রেস্তোরাঁ বন্ধ ও সিলগালা করে দেয়া হয়েছে। এ অভিযানের অংশ হিসেবেই আজ (বুধবার) অভিযান চালানো হয়েছে গুলশান এলাকার বিভিন্ন রেস্তোরাঁয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন