হোম রেসিপি মুখরোচক এগ রোল

মুখরোচক এগ রোল

কর্তৃক Editor
০ মন্তব্য 110 ভিউজ

বাচ্চারা একই ধরণের খাবার বেশী দিন খেতে চায় না। তাদের জন্য নিত্য নতুন খাবার বানাতে হয়। তবে ভিন্ন খাবার দিতে যেয়ে অনেক সময় খাবারের পুষ্টিমান ঠিক থাকে না। সেজন্যই মায়েরা সব সময় এমন খাবার দিতে চান যেটি বাচ্চারা সহজে খেতে চাইবে এবং পুষ্টি মান ঠিক থাকবে। সেজন্যই আজকের রেসিপি কোরিয়ান স্টাইল এগ রোল। তার আগে চলুন দেখে নেওয়া যাক কী কী উপকরণ লাগবে—

উপকরণ

ডিম চারটি
পেঁয়াজ কুচি দুই টেবিল চামচ
গাঁজর একটি
কাঁচা মরিচ কুচি দুইটি
ক্যাপসিকাম একটি
বেল পেপার একটি
লবণ স্বাদ মতো

প্রস্তুত প্রণালি 

একটি বাটিতে সবগুলো ডিম ভেঙে নিতে হবে। ডিমের মধ্যে পেঁয়াজ কুচি, ক্যাপসিকাম কুচি, বেল পেপার কুচি, কাঁচামরিচ কুচি, গাজর কুচি  দিয়ে ভালো করে মিশিয়ে রাখতে হবে।

তারপর একটি প্যানে এক টেবিল চামচ সয়াবিন তেল দিয়ে প্যানের চারদিকে ছড়িয়ে দিতে হবে। এখন ডিমের মিশ্রণটি অল্প করে ঢেলে চারদিকে ছড়িয়ে দিতে হবে। একটু ভাজা মতো হয়ে গেলে রোলের মতো করে অর্ধেক ডিম ফোল্ড করে দিতে হবে।

তারপর আবার ডিমের মিক্স ঢেলে দিতে হবে, এমনভাবে যেন ফোল্ড না করা অংশের সঙ্গে মিশে যায়। একটু হয়ে এলেই আগের বারের মতো ফোল্ড করতে হবে। ডিমের মিক্স শেষ হওয়া পর্যন্ত কয়েকবার করে এভাবে করতে হবে। প্রয়োজনে আবার তেল দিতে পারেন এবং চুলার আঁচ কমিয়ে অথবা বাড়িয়ে নিতে পারেন। শেষবার দেওয়ার পর সম্পূর্ণ ডিম ফোল্ড করে রোলের রুপ দিন এবং গোলাকার পিস করে পরিবেশন করুন।

মতামত দিন