হোম খেলাধুলা মিডিয়াতে কলিগকে নিয়ে বলব, এমন মানুষ আমি না: তামিম

মিডিয়াতে কলিগকে নিয়ে বলব, এমন মানুষ আমি না: তামিম

কর্তৃক Editor
০ মন্তব্য 63 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

এক সময়ের ঘনিষ্ঠ বন্ধু সাকিব আল হাসান ও তামিম ইকবালের সম্পর্ক এখন বরফ শীতল। ভারতের মাটিতে বিশ্বকাপের ঠিক আগে তাদের সম্পর্কের তিক্ততা চরমে পৌঁছে। দুজনের শীতল সম্পর্ক অনেকবারই এসেছে সংবাদ হয়ে। তামিমের বিশ্বকাপ দল থেকে ছিটকে পড়ার পেছনে অনেকেই দেখেছিল সাকিবের হাত। তবে বিশ্বকাপের ঠিক আগে আত্মপক্ষ সমর্থন করে একটি বেসরকারি টেলিভিশনে সাক্ষাৎকার দেন সাকিব। সেখানে তামিম ইকবাল বিষয়েও করেন মন্তব্য।

বিশ্বকাপে বাংলাদেশ নজিরবিহীনভাবে ব্যর্থ হয়ে ফেরার পর থেকে সাকিব বা তামিম কেউই আর জাতীয় দলের হয়ে ম্যাচ খেলেননি। সাকিবের জাতীয় দলে ফেরার উজ্জ্বল সম্ভাবনা থাকলেও তামিমের সম্ভাবনা ক্রমেই ম্লান হয়ে পড়ছে। তবে বিশ্বকাপের আগে সাকিব তামিমকে নিয়ে বেশ কিছু মন্তব্য করলেও তামিম এতদিন চুপচাপই ছিলেন। অন্তত সাকিবের বিষয়ে সরাসরি কিছু বলেননি।

লম্বা সময় পর তামিমও হাজির নিজের বক্তব্য নিয়ে। এবার তামিম একটি বেসরকারি টেলিভিশনকে দিয়েছেন সাক্ষাৎকার। যেখানে জাতীয় দলে ফেরা, অবসর, ইত্যাদি নিয়ে নিজের ভাবনা জানিয়েছেন তিনি। জানিয়েছেন, তার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরাটা অনেক কঠিন। তাকে ফেরাতে হলে অনেককিছুই ঠিক করতে হবে।

বিশ্বকাপের আগে দেওয়া সাক্ষাৎকারে সাকিব স্বীকার করে নিয়েছিলেন যে, ওপেনিং পজিশন ছেড়ে অন্য পজিশনে খেলার বিষয়ে তামিমকে প্রস্তাব দেওয়া হয়েছিল। তামিমকে নিয়ে সাকিবের ছিল ঢের অভিযোগ। এমনকি ওপেনিং পজিশন ছেড়ে অন্য পজিশনে খেলতে তামিমের অপারগতা প্রকাশকে ছেলেমানুষি বলেও অবিহিত করেছিলেন সাকিব। তামিমের সাক্ষাৎকারে সাকিবের এই দাবি নিয়েও করা হয়েছিল প্রশ্ন।

উত্তরে তামিম জানান, সতীর্থকে নিয়ে গণমাধ্যমে কথা বোলার মানুষ নন তিনি। তামিমের ভাষায়, ‘সবারই নিজস্ব ব্যক্তিত্ব আছে, চিন্তাভাবনা-কথা বলার আলাদা ধরণ আছে। তবে আমি এমন কেউ না, যে মিডিয়াতে নিজের কলিগকে নিয়ে কথা বলব। ‘

যে ওপেনিং পজিশন ছাড়া নিয়ে এতো আলোচনা। তামিম যদি ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন, তবে কি ওপেনিংয়েই খেলবেন নাকি মিডল অর্ডারে নামবেন?

বিদ্রূপমাখা হাসিতে তামিম বলেন, ‘না, আশা করি যদি…যদি…যদি ফিরি, তাহলে ওপেনিংয়েই নামব। মিডল অর্ডারে কখনো করিনি, আমার জন্য একটু ডিফিক্যাল্ট।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন