হোম আন্তর্জাতিক মার্কিন নিষেধাজ্ঞার কবলে পড়তে যাচ্ছে ইসরায়েলের সামরিক ইউনিট

মার্কিন নিষেধাজ্ঞার কবলে পড়তে যাচ্ছে ইসরায়েলের সামরিক ইউনিট

কর্তৃক Editor
০ মন্তব্য 15 ভিউজ

আন্তর্জাতিক ডেস্ক:

মার্কিন নিষেধাজ্ঞার কবলে পড়তে যাচ্ছে ইসরায়েলের সামরিক ইউনিট নেতজাহ ইয়েহুদা ব্যাটালিয়ন। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন খুব শীঘ্রই পশ্চিম তীরে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে ইসরায়েলের সামরিক ইউনিটকে দিতে পারেন এমন নিষেধাজ্ঞা। এক প্রতিবেদনে ইসরায়েলি গণমাধ্যম টাইমস অব ইসরায়েল এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, পশ্চিম তীরে ফিলিস্তিনিদের উচ্ছেদ ও মানবাধিকার লঙ্ঘনের দায়ে নিষেধাজ্ঞার কবলে পড়বে ইয়েহুদা ব্যাটালিয়ন। এমন সিদ্ধান্তে তীব্র অসন্তোষ প্রকাশ করেছে নেতানিয়াহু প্রশাসন। অযৌক্তিক আখ্যা দিয়ে পাল্টা পদক্ষেপের হুঁশিয়ারিও দিয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেন, এমন একটি সময়, যখন আমাদের সেনারা সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়ছে, তখন এ ধরণের নিষেধাজ্ঞা পুরোপুরি অযৌক্তিক ও অনৈতিক।

সম্প্রতি পশ্চিম তীরে ইয়েহুদা ব্যাটালিয়নের কর্মকাণ্ড নিয়ে বিশাল প্রতিবেদন প্রকাশ করে একটি মার্কিন অলাভজনক সংস্থা। প্রতিবেদনে বলা হয়, ফিলিস্তিনিদের উচ্ছেদে সরাসরি দখলদারের ভূমিকায় কাজ করে তারা। এই ইউনিটের সদস্যরা মূলত কট্টর জাতীয়তাবাদী, সহিংস দখলদার গোষ্ঠী হিলটপ ইয়োথ মুভমেন্টের সদস্য।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন