হোম বরিশালভোলা মনপুরায় গভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ডে ৭ দোকান পুড়ে ছাই, অর্ধকোটি টাকার ক্ষয়-ক্ষতি

মনপুরায় গভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ডে ৭ দোকান পুড়ে ছাই, অর্ধকোটি টাকার ক্ষয়-ক্ষতি

কর্তৃক Editor
০ মন্তব্য 72 ভিউজ

মনপুরা (ভোলা) প্রতিনিধি:

ভোলার মনপুরায় গভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ডে ৭ দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে আনুমানিক অর্ধকোটি টাকার ওপরে ক্ষতি হয়েছে বলে দাবী ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের। স্থানীয় ও ফায়ার সার্ভিসের দুই ঘন্টাব্যাপি চেষ্ঠা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

রোববার গভীর রাত সাড়ে ৩ টায় উপজেলা সদর হাজীরহাট বাজারের সদর রোডে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত বলে দাবী করেছেন মনপুরা ফায়ার স্টেশনের স্টেশন কমান্ডার ফজলুর রহমান।

আগুনে পুড়ে যাওয়া দোকানগুলো হল, হাজী লোকমানের মুদি দোকান, ডিম ও পান দোকানদার আবুল কাশেম, ফিড দোকানদার ফুয়াদ, মাও. নুরনবীর হোমিও ঔষধের দোকান, কনফেকশনারী দোকানদার সালাউদ্দিন, পান, মুড়ি ও বিস্কুট দোকানদার সেলিম ও মিজানুর রহমানের ঔষধের ফার্মেসী দোকান। এতে অর্ধকোটি টাকার ওপরে ক্ষতি হয়েছে বলে দাবী ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের।

প্রত্যক্ষদর্শী বাজার পাহাড়াদার নুরুল ইসলাম জানান, রোববার গভীর রাত সাড়ে ৩ টার সময় হাজীরহাট বাজারের সদর রোডে পাহাড়া দেওয়ার সময় মাও. নুরনবীর হোমিও ঔষধের দোকান থেকে ধোয়া বের হতে দেখি। পরে হাজীরহাট চেয়ারম্যান নিজাম উদ্দিন হাওলাদারকে মুঠোফোনে অবহিত করি। চেয়ারম্যান ফায়ার সার্ভিসকে খবর দেয়। কিছুক্ষন পর ফায়ার সার্ভিস লোকজন, স্থানীয় ব্যবসায়ী ও চেয়ারম্যান নিজাম উদ্দিনের সমন্বিত প্রচেষ্ঠায় দুই ঘন্টাব্যাপি চেষ্ঠা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষনে ৭ টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

এই ব্যাপারে মনপুরা হাজিরহাট বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ও ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন হাওলাদার জানান, রোববার গভীর রাত সাড়ে ৩ টায় হাজীরহাট বাজারের সদরের রোডে আগুন লেগে ৭ টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। আগুনে ব্যবসায়ীদের ক্ষতির পরিমান নিরুপন করা হচ্ছে। তবে অর্ধকোটি টাকার ওপরে ক্ষতি হয়েছে বলে দাবী করেন তিনি।

এই ব্যাপারে মনপুরা ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন কমান্ডার ফজলুর রহমান জানান, হাজীরহাট ইউপি চেয়ারম্যানের কাছ থেকে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে দুই ঘন্টা চেষ্ঠার পর আগুন নিয়ন্ত্রনে আসে। মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত হয় বলে দাবী করেন তিনি। আগুনে ৭টি দোকান পুড়ে যায়।

এই ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জহিরুল ইসলাম জানান, হাজীরহাট বাজারে আগুন লাগার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিস ও ব্যবসায়ীদের আগুন নিভানোর কাজে সহযোগিতা করে। আগুনে ৭টি দোকান পুড়ে যায়।

এই ব্যাপারে মনপুরা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জহিরুল ইসলাম জানান, ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সহযোগিতার উদ্যোগ নেওয়া হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন