হোম অন্যান্যশিক্ষা ভাসানী বিশ্ববিদ্যালয়ে চতুর্থ শ্রেণির কর্মচারীদের অবস্থান ধর্মঘট

ভাসানী বিশ্ববিদ্যালয়ে চতুর্থ শ্রেণির কর্মচারীদের অবস্থান ধর্মঘট

কর্তৃক Editor
০ মন্তব্য 47 ভিউজ

শিক্ষা ডেস্ক:

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা প্রহরীকে বাধ্যতামূলক অবসর দেয়ার প্রতিবাদে এবং পুনরায় চাকরিতে বহালের দাবিতে অনির্দিষ্টকালের জন্য অবস্থান ধর্মঘট ও কর্মবিরতি পালন করছেন চতুর্থ শ্রেণির কর্মচারীরা।

শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুর থেকে প্রশাসনিক ভবনের সামনে এই কর্মসূচি শুরু করেন ওই কর্মচারীরা। এরপর থেকে বিশ্ববিদ্যালয়ের সব অফিসিয়াল কার্যক্রম বন্ধ রয়েছে।

আন্দোলনকারীরা জানান, নিরাপত্তা প্রহরী সোহেল রানা দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ে কর্মরত আছেন। হঠাৎ করেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাকে গত ৪ ফেব্রুয়ারি চাকরি থেকে বাধ্যতামূলক অবসর দেয়। এতে পরিবার পরিজন নিয়ে চরম বিপাকে পড়েছেন সোহেল রানা ও তার পরিবার। চাকরি চলার সময় নিরাপত্তা প্রহরীর ভুল ত্রুটি থাকলেও তাকে সংশোধনের কোনো সুযোগ দেয়া হয়নি।

সরাসরি চাকরি থেকে বাধ্যতামূলক অবসর দেয়া অমানবিক হয়েছে। এ অবস্থায় পরিবার পরিজন নিয়ে দিশেহারা হয়ে পড়েছেন নিরাপত্তা প্রহরী ও তার পরিবার। দ্রুত সোহেল রানাকে স্বপদে বহাল রাখতে হবে অন্যথায় অনির্দিষ্টকালের জন্য অবস্থান ধর্মঘট ও কর্মবিরতি পালন করা হবে বলেও জানিয়েছেন তারা।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন বলেন, নিরাপত্তা প্রহরী মো. সোহেল রানার বিরুদ্ধে বিভিন্ন সময় বিভিন্ন অভিযোগ পাওয়ায় রিজেন্ট বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী তাকে চাকরি থেকে বাধ্যতামূলক অবসর দেয়া হয়েছে। তবে এ বিষয়ে সোহেল রানা কোনো আবেদন করেননি। আবেদন করলে রিজেন্ট বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, টাঙ্গাইল পৌর এলাকার বীর মুক্তিযোদ্ধা মো. দানেজ আলীর ছেলে মো. সোহেল রানা ২০১২ সালের ১৮ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা প্রহরী হিসেবে চাকরিতে যোগদান করেন। চলতি বছরের ৪ ফেব্রুয়ারি তাকে চাকরি থেকে বাধ্যতামূলক অবসর দেয়া হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন