হোম এক্সক্লুসিভ ভারত থেকে এলো ৮৪ টন বিস্ফোরক দ্রব্য

ভারত থেকে এলো ৮৪ টন বিস্ফোরক দ্রব্য

কর্তৃক Editor
০ মন্তব্য 91 ভিউজ

জাতীয় ডেস্ক:

ভারত থেকে বেনাপোল বন্দর দিয়ে ৬টি ট্রাকে ৬৬ হাজার ৮৬০ ডলারে ৮৪ টন বিস্ফোরক দ্রব্য আমদানি করা হয়েছে। দিনাজপুরের মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান এ বিস্ফোরক দ্রব্য আমদানি করে।

শনিবার (৯ ডিসেম্বর) রাতে ভারতের পেট্রাপোল স্থলবন্দর দিয়ে এ বিস্ফোরক দ্রব্যের চালানটি বেনাপোল বন্দরের ৩১ নম্বর ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে প্রবেশ করে।

এদিকে বেনাপোলের মেসার্স নাজমুল অ্যান্ড ব্রাদার্স নামের একটি সিঅ্যান্ডএফ এজেন্ট প্রতিষ্ঠান পণ্য চালানটি খালাসের জন্য প্রয়োজনীয় কাগজপত্র কাস্টমসে দাখিল করে। কাজ সম্পন্ন হলে ভারতীয় ট্রাক থেকে এসব বিস্ফোরক দ্রব্য খালাস করে বাংলাদেশি ট্রাকে নেওয়া হয়। পরে ট্রাকগুলো দিনাজপুরের উদ্দেশ্যে বেনাপোল বন্দর থেকে ছেড়ে যায় বলে জানা গেছে।

বন্দর কর্তৃপক্ষ বলছে, ৬৬ হাজার ৮৬০ ডলার মূল্যে ৮৪ টন ওজনের বিস্ফোরক দ্রব্য দিনাজপুর মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড ভারত থেকে আমদানি করেছে।

এবিষয়ে বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক (ট্রাফিক) রেজাউল করিম বলেন, দিনাজপুরের মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড খননকাজ পরিচালনার জন্য ভারতের নাগপুর থেকে এই বিস্ফোরক দ্রব্য আমদানি করেছে।

তিনি আরও বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে বন্দর এলাকায় প্রশাসনিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন