হোম আন্তর্জাতিক ভারতে মুসলিমরাই সবচেয়ে বেশি জন্মনিরোধক ব্যবহার করে: ওয়াইসি

ভারতে মুসলিমরাই সবচেয়ে বেশি জন্মনিরোধক ব্যবহার করে: ওয়াইসি

কর্তৃক Editor
০ মন্তব্য 16 ভিউজ

আন্তর্জাতিক ডেস্ক:

মুসলমানদের ভারতে অনুপ্রবেশকারী ও বেশি সন্তান গ্রহণকারী বলে খোঁচা দিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কংগ্রেসের সম্পদ বণ্টনের ইশতেহারের প্রতিক্রিয়ায় তিনি এই কথা বলেন। মোদির এমন বক্তব্যের পরপরই জবাবে অল ইন্ডিয়া মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলেমিনের (মিম) প্রধান আসাদুদ্দিন ওয়াইসি দিলেন পাল্টা উত্তর। রোববার (২৮ এপ্রিল) এক প্রতিবেদনে ভারতীয় সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমস এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, এই মন্তব্যের মধ্য দিয়ে আসাদুদ্দিন ওয়াইসি বিজেপি ও বিরোধী দল কংগ্রেসের মধ্যকার বাগ্‌যুদ্ধে শামিল হলেন।রোববার আসাদুদ্দিন ওয়াইসি এই নির্বাচনী সভায় মোদির মন্তব্যের প্রতিক্রিয়ায় এ কথা বলেন। ওয়াইসি জানান, মুসলিমরাই সবচেয়ে বেশি জন্মনিরোধক ব্যবহার করে।

জাতীয় জাত সমীক্ষার অংশ হিসেবে ‘অর্থনৈতিক ও প্রাতিষ্ঠানিক প্রতিবেদনের’ পরিকল্পনা প্রকাশ করেছে কংগ্রেস। দলটির নির্বাচনী ইশতেহার ও তাদের সর্বশেষ প্রধানমন্ত্রী ড. মনমোহন সিংয়ের এক মন্তব্যকে ইঙ্গিত করে মোদি বলেন, কংগ্রেস বলে যে, তারা আমাদের মা-বোনদের কাছে থাকা সোনার হিসাব করবে এবং সেই সম্পত্তি বণ্টন করবে সবার মাঝে।

মনমোহন সিংয়ের সরকার বলেছিল যে সমস্ত সম্পদের ওপর মুসলমানদের প্রথম অধিকার আছে। এই সম্পদ কাদের মধ্যে বিতরণ করা হবে! যাদের (মুসলিমদের ইঙ্গিত করে) বেশি সন্তান আছে তাদের মধ্যে বিতরণ করা হবে, অনুপ্রবেশকারীদের মধ্যে বিতরণ করা হবে। আপনাদের কষ্টার্জিত অর্থ কি অনুপ্রবেশকারীদের কাছে যাওয়া উচিত?

মোদির এই বক্তব্যের জবাবে ওয়াইসি বলেন, প্রধানমন্ত্রীর একমাত্র কাজ হলো দলিত ও মুসলিমদের ঘৃণা করা। তিনি বলেন, কেন এই ভয় সৃষ্টি করছেন যে, মুসলিমরা বেশি সন্তান জন্ম দেয়? মোদি সরকারেরই তথ্য অনুসারে, মুসলমানদের মধ্যে জনসংখ্যা বৃদ্ধি ও প্রজনন হার কমে গেছে। মুসলিমরা সবচেয়ে বেশি জন্মনিরোধক ব্যবহার করে এবং এটা বলতে আমি লজ্জা বোধ করি না।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন