হোম অন্যান্যসারাদেশ ভারতে পাচারের সময় সাতক্ষীরার আলীপুর থেকে ৭ পিচ স্বর্ণের বার জব্দ

ভারতে পাচারের সময় সাতক্ষীরার আলীপুর থেকে ৭ পিচ স্বর্ণের বার জব্দ

কর্তৃক Editor
০ মন্তব্য 71 ভিউজ

নিজস্ব প্রতিনিধি :

ভারতে পাচারের সময় সাতক্ষীরার আলীপুর এলাকা থেকে ৬৮ লাখ ৭৭৮ টাকা মূল্যের ৭ পিচ স্বর্ণের বার জব্দ করেছে বিজিবি। তবে, বিজিবি এ সময় কোন চোরাকারবারীকে আটক করতে সক্ষম হননি।

বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা সদর উপজেলার গাজীপুর সীমান্ত ব্যাটেলিয়নের আওতাধীন বাঁকাল চেক পোষ্ট সংলগ্ন আলীপুর এলাকা থেকে মোটর সাইকেলে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা উক্ত স্বর্ণের বার গুলো জব্দ করা হয়।

বিজিবি জানায়, সাতক্ষীরার গাজীপুর সীমান্ত দিয়ে অবৈধ পথে ভারতে স্বর্ণের একটি বড় চালান পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি সাতক্ষীরাস্থ ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আশরাফুল হকের নেতৃত্বে বিজিবি বাঁকাল চেকপোষ্টের একটি চৌকস আভিযানিক দল আলীপুর ইটভাটা সংলগ্ন এলাকায় অভিযান চালায়। এ সময় চোরাকারবারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে মোটর সাইকেল ফেলে দ্রুত ঘটনাস্থ থেকে পালিয়ে যায়।

পরবর্তীতে বিজিবির টহল দল চোরাকারবারীদের ফেলে যাওয়া মোটর সাইকেল তল্লাশী চালিয়ে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৭ পিচ স্বর্ণের বার জব্দ করেন। জব্দকৃত স্বর্ণের বারের ওজন ৮১৬ গ্রাম ৪২০ মিলি গ্রাম। যার বাজার মূল্য ৬৮ লাখ ৭৭৮ টাকা।

সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আশরাফুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় সাতক্ষীরা সদর থানায় মামলাসহ স্বর্ণে বারগুলো ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন