হোম অন্যান্যশিক্ষা ভর্তি পরীক্ষা নিয়ে সাংবাদিকদের সাথে ইবি প্রক্টরের মতবিনিময় সভা

ভর্তি পরীক্ষা নিয়ে সাংবাদিকদের সাথে ইবি প্রক্টরের মতবিনিময় সভা

কর্তৃক Editor
০ মন্তব্য 11 ভিউজ

ইবি প্রতিনিধি:

সমন্বিত গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সার্বিক প্রস্তুতি নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ। মঙ্গলবার (২৪ এপ্রিল) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনে অবস্থিত প্রক্টরের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল, সহকারী প্রক্টর ড. আমজাদ হোসেন, ইবি প্রেস ক্লাবের সভাপতি মুনজুরুল ইসলাম নাহিদ, সাধারণ সম্পাদক আজাহারুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক রাকিব হোসেন, দপ্তর সম্পাদক নাজমুল হোসাইন, কোষাধ্যক্ষ আবির হোসেন ও প্রচার সম্পাদক নুর আলম সহ বিশ্ববিদ্যালয়ে কর্মরত অন্যান্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সভায় প্রক্টর জানান, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্রগুলোতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা বহাল থাকবে। কক্ষগুলোতে অনুমোদিত ব্যক্তি ছাড়া কেউ প্রবেশ করতে পারবে না। ভর্তিচ্ছুদের সার্বিক সহযোগিতায় প্রস্তুত থাকবে ৬০ জন বিএনসিসি ও ৫০ জন রোভার স্কাউটের সদস্য। পরীক্ষা উপলক্ষ্যে নিরাপত্তার জন্য নিয়োজিত থাকবেন পুলিশ, র‍্যাব ও আনসার সদস্যরা।

তিনি আরও বলেন, পরীক্ষায় শুরুর নির্ধারিত সময়ের পর কোনো ভর্তিচ্ছু পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। ক্যাম্পাসের নিজস্ব গাড়িগুলো তৃতীয় গেট দিয়ে প্রবেশ করবে এবং পরীক্ষার্থীদের নিয়ে আগত দূরপাল্লার বাসগুলি শান্তিডাঙ্গা প্রাথমিক বিদ্যালয় ও শেখপাড়া দুঃখী মাহমুদ কলেজে অবস্থান করবে। এছাড়াও বিশ্ববিদ্যালয় প্রধান ফটক সংলগ্ন মহাসড়ক ও গাড়ী পার্কিং এলাকায় নিয়োজিত থাকবে ট্রাফিক পুলিশ।

এদিকে, ক্যাম্পাসে দুই জেলা-প্রশাসকসহ একটি ভ্রাম্যমাণ আদালত গঠন করা হবে। প্রতিবছরের ন্যায় এবারও হেল্পডেস্ক সুবিধা, অভিভাবক কর্ণার ও গাড়ি চলাচল মুক্ত পরীক্ষা কেন্দ্র নিশ্চিত করা হবে। এছাড়াও বিশেষ চাহিদাসম্পন্ন ভর্তিচ্ছুদের জন্য বিশেষ কক্ষে পরীক্ষার ব্যাবস্থা করা হবে।

প্রসঙ্গত, এবারে ইসলামী বিশ্ববিদ্যালয় পরীক্ষা দেবে ১৫ হাজার ১০২ জন পরীক্ষার্থী। এর মধ্যে ‘এ’ ইউনিটে ৬ হাজার ৪৪২ জন, ‘বি’ ইউনিটে ৭ হাজার ২৪৬ জন এবং ‘সি’ ইউনিটে পরীক্ষা দেবেন ১ হাজার ৪১৪ জন পরীক্ষার্থী।

আগামী ২৭ এপ্রিল সমন্বিত গুচ্ছভুক্ত ‘এ’ ইউনিট, ০৩ মে ‘বি’ ইউনিট ও ১০ মে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়াও আগামী ১১ মে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ভর্তি প্রক্রিয়ায় ‘ডি’ উনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন